শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

ব্লাড ফর গংগাচড়ার আয়োজন ফ্রী ব্লাডগ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
ব্লাড ফর গংগাচড়ার আয়োজন ফ্রী ব্লাডগ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়
37.7kভিজিটর

“মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও রক্তদানে উৎসাহকরণের লক্ষ্যে  সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “ব্লাড ফর গংগাচড়া”  বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে “ ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন”এর উদ্যোগ গ্রহণ করেছে।
(২৫আগস্ট) সকাল ১০টায় থেকে বিকাল ৪টা পর্যন্ত আয়োজিত “ ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের”  প্রায় তিনশো শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

রংপুরের গংগাচড়ার কোলকোন্দ মোহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ফ্রী ব্লাডগ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় উক্ত ক্যাম্পেইন উপস্থিত ছিলেন, পরিচালক তৌহিদুল ইসলাম তনু,
সভাপতি নাহিদ ইসলাম, সাধারণ সম্পাদক সোয়ানুর রহমান, রেফারেন্স রাকিবুল হাসান,
মানিক ইসলাম,লাবিবুর ইসলাম,আবু সাঈদ।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ” ব্লাড ফর গংগাচড়া” এটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।”

রক্তদান একটি সাহসী কাজ, আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে।অনেক অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রতিরোধ করা বা জীবন বাঁচানো গেলেও অনেকেই আছেন তার রক্তের গ্রুপ কী জানেন না। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকে তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রী ব্যাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছি। তাই রক্তের গ্রুপ নির্নয় ও তাদের কে রক্তদানে উদ্বুদ্ধ করতে দিনব্যাপী ফ্রী কার্যক্রম হাতে নেওয়া হয় ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x