শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

বেরোবির সবুজে অভয়ারণ্যে বৃক্ষের নিধন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
31.6kভিজিটর

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) সাবেক ভিসির লাগানো তেঁতুল গাছটি অকারণে কর্তন করায় কাফনের কাপড় জড়িয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৯ টায় গাছে দেওয়া বেষ্টনির চারদিকে কাফনের কাপড় জড়িয়ে প্রতিবাদ করেন তারা।


বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১২অক্টোবর সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ তৈরি করতে তেঁতুল গাছ কর্তন করা হয় বলে জানা গেছে।
শিক্ষার্থীরা জানান, স্বাধীনতা স্মারক ভাস্কর্যের ভিত্তিপ্রস্তর স্থাপনার উদ্বোধন করার সময় তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর-উন-নবী একটি তেঁতুল গাছ লাগান। সেই গাছটি কোন কারণ ছাড়াই কেটে ফেলা হয়েছে।

এমনকি কাটা অংশটি কোথায় রাখা হয়েছে তা কেউ জানে না।
অকারণে গাছ কর্তনের জন্য সাধারণ শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান,এতে ক্ষুব্ধ হয়েছে বলেও জানা যায়।


এ ব্যাপারে জানতে চাইলে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তুহিন ওয়াদুদ সাংবাদিকদের বলেন, একটু পরে ফোন দেন। এরপর দফায় দফায় তার মুঠোফোনে কল দিলেও তিনি কল রিসিভ করেননি।
বহিরাঙ্গনের পরিচালক, শিক্ষক সাব্বির চৌধুরী সাংবাদিককে জানান, তিনি ছুটিতে বাহিরে আছেন তাই এই বিষয়ে কিছু জানেন না।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে মুঠোফোনে ফোন দিয়ে গাছ কর্তনের কারণ জানতে চাইলে তিনি বলেন এই বিষয়ে তিনি মুঠোফোনে কথা বলবেন না।তিনি মোহাম্মদ আলী নামের একজনের সাথে যোগাযোগ করতে বলেন।তাকে প্রশ্ন করা হলে এই বিষয়টি এড়িয়ে যান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x