শিরোনাম:
সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট

জাপানের সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চবির ১০ জন শিক্ষার্থীর সংবর্ধনা।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চবির ১০ জন শিক্ষার্থীর সংবর্ধনা
343.1kভিজিটর

জাপানের সায়েন্স এন্ড টেকনোলজি মন্ত্রণালয়ের আমন্ত্রণে সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট, সমাজতত্ত্ব ও পালি বিভাগের মোট ১০ জন শিক্ষার্থী সফলভাবে উক্ত প্রোগ্রাম শেষ করে ১ অক্টোবর ২০২২ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রত্যাবর্তন করেন।

সোমবার (১৭ অক্টোবর) চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উক্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সংবর্ধনা অনুষ্ঠানে চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী, আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোঃ আকতার হোসেন ও উক্ত ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ আল আমীন, ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম ও ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাণঢালা

অভিনন্দন জানান। তিনি বলেন, জ্ঞান অর্জনের কোনো সীমারেখা নেই। আধুনিক বিশ্বের নব নব চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের সক্ষম করে গড়ে তুলতে হলে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয়গুলোর সাথে সংযোগ স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এতে একদিকে যেমন শিক্ষার্থীদের মেধা-মনন শাণিত হয়, অন্যদিকে প্রতিষ্ঠানের সুনামও বৃদ্ধি পায়। মাননীয় উপাচার্য সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রাম হতে শিক্ষার্থীদের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের সমৃদ্ধ ও দেশের উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x