শিরোনাম:
গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর

আলফাডাঙ্গায় গণপরিবহন বন্ধ, দুর্ভোগ মানুষের

আরিফুজ্জামান চাকলাদার
  • আপডেটের সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
20.0kভিজিটর

ফরিদপুর জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ মহাসড়কে তিন চাকার যান চলাচল নিষিদ্ধের দাবিতে এক ধর্মঘটের ডাক দিয়েছে। বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে আগের দিন জেলায় শুরু হয়েছে ৩৮ ঘণ্টার বাস ও মিনিবাস ধর্মঘট। শুক্রবার( ১১ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ধর্মঘট চলবে। এ ধর্মঘটের কারণে আন্তঃজেলা ও দূরপাল্লার সব গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।ধর্মঘটের কারণে বাস ও মিনিবাসের পাশাপাশি সকাল থেকে উপজেলার বিভিন্ন সড়কে তিন চাকার মাহিন্দ্রা এবং মাইক্রোবাস চলাচলও সীমিত হয়ে পড়েছে। শুধুমাত্র ইজিবাইক চলাচল করতে দেখা গেছে।

আলফাডাঙ্গা উপজেলায় জেলা মুখি বাস চলাচল বন্ধ। সাত সকালে ঘর থেকে বের হয়ে তারা চরম দুর্ভোগে পড়েছেন। ধর্মঘটে কষ্ট হচ্ছে সাধারণ মানুষের। কিন্তু জরুরি কাজ থাকায় অনেককে অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প মাধ্যমে গন্তব্যে যেতে হচ্ছে। এতে সময়ও লাগছে বেশি।বাস না পেয়ে ভেঙে ভেঙে অটোরিকশায় করে আসতে হয়েছে। ভোগান্তির শেষ নেই। জনপ্রতি ১১০ টাকার ভাড়া দিতে হয়েছে ৩৫০ টাকা করে। এতে কয়েকগুণ বেড়েছে যাতায়াত খরচ। ফেরার পথে কীভাবে আসবে সেই চিন্তায় আছে।

ধর্মঘটের বিষয়ে জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের পদক্ষেপ নেওয়ার জন্য বিভাগীয় কমিশনার বরাবর গত সোমবার চিঠি দিয়ে আমাদের দাবি মেনে নেওয়ার অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু দাবি মানা হয়নি। ফলে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ফরিদপুর জেলা বাস টার্মিনাল থেকে আঞ্চলিক বাস ও মিনিবাসসহ দূরপাল্লার পরিবহনের সব রুটের বাস চলাচল বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x