শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

চট্টগ্রাম ট্যুরিষ্ট পুলিশ রিজিয়নের উদ্যোগে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
16.8kভিজিটর

চট্টগ্রাম ট্যুরিষ্ট পুলিশ রিজিয়নের উদ্যোগে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা

মোঃ আবু তৈয়ব, জেলা প্রতিনিধি (চট্টগ্রাম): মহান বিজয় দিবস- ২০২২ উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ১৬ ডিসেম্বর শুত্রুবার বিকাল ৪ টার সময় কাজীর দেউরি রোটারী ক্লাব কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সমাজবিজ্ঞানী একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ অনুপম সেন। বিশেষ আলোচক জসিম উদ্দিন শাহ্ যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ বোর্ড সদস্য সওক। মোঃ সাজ্জাদ পরিচালক কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড ও সংগঠক চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ।

চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার আপেল মাহমুদ এর সভাপতিত্বে পবিত্র কুরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানে সূচনা করা হয়। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ উপস্হিত অতিথিদের শুনানো হয়। পুলিশ সুপার আপেল মাহমুদের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা উদ্বোধন করেন। তিনি বলেন, লক্ষ প্রাণ এবং দুই লক্ষ মা- বোনের ইজ্জতের বিনিময়ে আজকের এই স্বাধীনতা।

বঙ্গবন্ধু আহবানে মাতৃভুমির টানে সাড়া দিয়ে বাঙালিরা ঝাপিয়ে পড়েছিল মহান মুক্তিযুদ্ধে। আপামর জনতার অংশগ্রহণে ফলশ্রুতিতে অর্জিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা। তাইতো বিজয় দিবসকে কেন্দ্র করে উৎসবে মেতে উঠে নতুন প্রজন্ম। প্রধান আলোচক ভাইস চ্যান্সেলর ডঃ অনুপম সেন তার বক্তব্যে বাংলাদেশের ইতিহাস ভাষা আন্দোলন, পাকিস্তানের শাসন আমল এবং স্বাধীনতাবিরোধী চক্রের সাথে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম, রাজনৈতিক কর্মজীবন এবং সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিস্তারিতভাবে তরুণ প্রজন্মের সামনে তুলে ধরেন।

তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সাফল্য এবং তার দেশ নিয়ে সূদুর প্রসারী পরিকল্পনা এবং উত্তরোত্তর কামনা করেন। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে গড়া এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে পরিশুদ্ধ এই জাতি কখনো কারো কাছে মাথা নত করবে না।

বিশেষ অথিতি বক্তারা বলেন, পাকিস্তান আমলের শোষণ ও বৈষম্য বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে ও নেতৃত্বের আমরা যদি স্বাধীন না হতাম। তাহলে আজও বৈষম্য ও নিগ্রহের শিকার হতাম।বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক অভিন্ন। বাংলাদেশ সরকার, সকল শহীদ, মুক্তিযোদ্ধাদের কল্যান ও মাগফেরাত কামনা করে আলোচনা সমাপ্তি ঘোষণা করেন।

তাছাড়া পুলিশ সুপার আপেল মাহমুদ গরীব উল্লাহ শাহ মাজার এলাকায় ৩০০ দুস্ত এবং এতিমদের মাঝে মহান বিজয় দিবস উপলক্ষে মিষ্টি বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x