শিরোনাম:
সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট

বোয়ালমারীতে ইটভাটা কর্তৃপক্ষের সড়ক পরিস্কার।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
41.8kভিজিটর

ফরিদপুরের বোয়ালমারীতে ইটভাটার মাটিতে নষ্ট হওয়া সড়ক পরিস্কার করলেন ইটভাটা কর্তৃপক্ষ। উপজেলার সৈয়দপুরে অবস্থিত আরএমএস ব্রিকস কর্তৃপক্ষ মঙ্গলবার (৭মার্চ) সকাল ১০ টা থেকে এ সড়ক পরিস্কার কার্যক্রম শুরু করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের সৈয়দপুরে অবস্থিত আরএমএস ব্রিকস কর্তৃপক্ষের ৫/৭জন শ্রমিক সড়ক পরিস্কারে ব্যস্ত সময় পার করছেন। ইটভাটায় মাটি আনা-নেয়ার সময় মাটি পড়ে নষ্ট হওয়া সড়কে পানি, শাবল, ঝাড়–, খুন্তা দিয়ে পরিস্কার করা হচ্ছে। এছাড়া পাশ্ববর্তী সোতাশী এলাকার এমএসআর ব্রিকস ও সৈয়দপুরের গোল্ডেন ব্রিকসে একই কায়দায় চলছে সড়কে পড়ে থাকা মাটি অপসারণের কাজ।

সড়ক পরিচ্ছন্ন কাজে নিয়োজিত শ্রমিক মো. ইমামুল বিশ্বাস বলেন, ইটভাটায় মাটি বহনের সময় সড়কের ওপর উচ্ছিষ্ট মাটি পড়লে সাথে সাথে খুন্তা, শাবল দিয়ে মাটি উঠিয়ে পানি ঢেলে সড়ক পরিস্কার করা হয়। প্রতিদিন সড়ক পরিস্কার করতে ৩/৪ জন শ্রমিক নিয়োজিত থাকে। তারা শুধু সড়কের মাটি অপসারণ ও সড়ক পরিস্কারের কাজ করে থাকে।

এমএসআর ব্রিক্সের মালিক আমিনুল ইসলাম বাবলু বলেন, উপজেলা প্রশাসনের নিদের্শনা মোতাবেক সড়ক পরিস্কার রাখতে কয়েকজন শ্রমিক নিয়োজিত করা হয়েছে। ভাটায় মাটি বহনের সময় সড়কের উপর কাদামাটি পড়লে তারা সাথে সাথে পানি দিয়ে ধুয়ে পরিস্কার করেন।

বোয়ালমারী ইটভাটা মালিক সমিতির সভাপতি শ্যামল সাহা বলেন, ইট তৈরী করতে মাটির প্রয়োজন। তবে সে মাটি বহনের সময় কিছু উচ্ছিষ্ট মাটি সড়কে পড়ে থাকে। ইটভাটার আশপাশের সড়কের সেই মাটি অপসারণ ও সড়ক পরিস্কার পরিচ্ছন্ন রাখতে উপজেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক শ্রমিক নিয়োগ করে সড়ক পরিস্কার করা হয়। এখন থেকে প্রতিনিয়ত প্রতিটি ইটভাটার সামনের সড়ক মনিটরিং করে সড়কে পড়ে থাকা মাটি অপসারণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন বলেন, জরুরী ভাবে ইট ভাটা মালিকদের সাথে সংক্ষিপ্ত এক মতবিনিময় করা হয়। সেখানে তাদের কড়া ভাবে নির্দেশনা দেয়া হয়েছে। নিজ নিজ ভাটার সামনের সড়কে কাদা মাটি পড়লে তা সাথে সাথে অপসারণ করতে বলা হয়েছে। সামনে বর্ষা মৌসুমের আগেই এ কাজের নির্দেশনা দেয়া হয়েছে। সড়কে কাদা মাটি থাকার কারণে কোন প্রকার দূর্ঘটনা না ঘটে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x