শিরোনাম:
এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক

বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ।

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
60.0kভিজিটর

চট্টগ্রামের বোয়ালখালীতে বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ফিগো ফ্যাশন লিমিটেড গার্মেন্টস কারখানার শ্রমিকরা। গতকাল সোমবার ১২ জুন ফিগো গার্মেন্টসের সামনে আরাকান সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে শ্রমিকরা।

এসময় আরাকান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে শ্রমিকদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং যান চলাচল স্বাভাবিক করেন।

চট্টগ্রাম ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল করিম সেলিম বলেন, খবর পেয়ে কোরিয়ান ইপিজেড পুলিশ ক্যাম্প থেকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সদস্যরা বোয়ালখালী পৌঁছে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিয়েছেন। ফিগো ফ্যাশন নামের কারখানাটির নিরাপত্তা স্বার্থে পুলিশ মোতায়েন রয়েছে।

শ্রমিকরা অভিযোগ করে বলেন,গত এপ্রিল মাসের বেতন গত ২৮ মে দেওয়ার কথা থাকলে ও সেদিন বললো ১১ জুন দিবে। মালিক পক্ষ বকেয়া বেতন তো দেয়নি বরং শতশত শ্রমিককে একযোগে চাকুরি থেকে বরখাস্ত করে রাস্তায় নামতে বাধ্য করেছেন। এখন বলছে ২০ তারিখ দিবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এমন পরিস্থিতিতে শ্রমিকরা দিশেহারা হয়ে পড়েছে। তাই নিরুপায় হয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করতে বাধ্য হলাম।

ফিগো ফ্যাশন লিমিটেডের ম্যানেজার সাইফুল ইসলাম বলেন, মালিক পক্ষ জানিয়েছেন আগামী ২০ জুন শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবেন।

গত মে মাস থেকে কারখানা বন্ধ রয়েছে। প্রায় ৪ শত শ্রমিকের এপ্রিল মাসের বেতন বকেয়া রয়েছে। তবে এখন কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় ১৬৫ জন কর্মরত আছেন। এতোদিন বিভিন্ন লোকসানের কারণে বেতন দেওয়া সম্ভব হয়নি। তবে মালিকপক্ষ ২০ জুন সবার বকেয়া বেতন দিয়ে দিবে বলে আশ্বস্থ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x