শিরোনাম:
সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট

ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন”চট্টগ্রামে দ্বিগুণ হারে ডেঙ্গু জ্বর বেড়েছে”

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
27.7kভিজিটর

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এই বছর একদিনে সবচেয়ে বেশি সংখ্যক রোগী মারা গেছেন ।গত ২৪ ঘণ্টায় ০৭ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা গেছে। এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু ৮০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৫৪ জন। রোগী ভর্তির দিক থেকেই এ সংখ্যা বছরের সর্বোচ্চ বলেও তথ্য সূত্র জানায়।

মঙ্গলবার ১১ জুলাই স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৬২৮ জন ঢাকার এবং ঢাকার বাইরে ৪২৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৩০৩ জন রোগী ভর্তি আছে। এরমধ্যে ঢাকাতেই ২ হাজার ৩০৬ জন, আর বাকি ৯৯৭ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৪ হাজার ৮৯৭ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ১১ হাজার ৫১১ জন।
এদিকে চট্রগ্রাম সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে যে,গত ২৪ ঘন্টায় ৭৪জন এবং চলতি মাসের (জুলাই) ১১দিনে সাড়ে ৫শত জন ডেঙ্গুতে আক্রান্ত হবার খবর প্রকাশ করেছে সিভিল সার্জন অফিস। এছাড়া জেলা -উপজেলা পর্যায়ে ও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিচালক।

ডেঙ্গুজ্বর ও এডিশমশা প্রতিরোধ প্রসংগে চট্রগ্রাম মা ও শিশু হাসপাতালের পরিচালক (প্রসাশন)ডা: মোঃ নূরুল হক বলেন, আশেপাশের এলাকার পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে,এডিশমশার প্রজনন স্থান ধ্বংস করে স্বাস্থ্য সম্মত উপায়ে পরিচ্ছন্নতা অভিযান আরো বাড়াতে হবে। সবাই কে সামাজিক যোগাযোগ ও সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x