শিরোনাম:
এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক

প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাণীনগরে আওয়ামীলীগ নেতার

সুবীর দাস নওগাঁ।
  • আপডেটের সময় : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
40.2kভিজিটর

নওগাঁর রাণীনগরে জমি-জমা সংক্রান্ত বিবাদের জের ধরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামীলীগনেতা আলহাজ্ব মুক্তাদির খন্দকার। শুক্রবার দুপুরে উপজেলার আবাদপুকুর বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে এই সংবাদ সম্মেলন করেন তিনি। মুক্তাদির খন্দকার কালীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালীগ্রাম মুন্সিপুর গ্রামের নুরুল খন্দকারের ছেলে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তাদির খন্দকার বলেন,উপজেলার আবাদপুকুর এলাকার বাসিন্দা আজিজার রহমান ২০০২ইং সালে আমার বাবা নুরুল খন্দকারের সাথে কালীগাও মৌজার কিছু জমি বিনিময় দলিল করেন। বিনিময় দলিলে আজিজার রহমান আমার বাবা নুরুল খন্দকারকে দুই বিঘা জমি দিয়ে চার বিঘা সম্পত্তি লিখে নেয়।

কিন্তু আজিজার রহমান আমার বাবা নুরুল খন্দকারকে যে দুই বিঘা জমি লিখে দেয় সেই জমি আগেই আজিজার রহমান তার ছেলে গোলাম রাব্বানীকে হস্তান্তর করেছেন। এর পর হস্তান্তরকৃত জমি দিয়েই আজিজার রহমান বিনিময় দলিল করেন।ফলে বিনিময় দলিল ও দলিলের প্রক্রিয়াটিও সঠিক ছিলোনা বলে দাবি করে মুক্তাদির বলেন, যে কারণে আমি আজিজার রহমানের সঙ্গে বিনিময়কৃত আমার বাবার চার বিঘা জমি দখলে নিয়ে দীর্ঘ দিন ধরে চাষাবাদ করে আসছি। কিন্তু হঠাৎ করে একাডালা ইউনিয়নের টুং গ্রামের রওশন আলীর ছেলে ফ্রান্স প্রবাসী গোলাম মোস্তফা বেলাল আমার বাবার উক্ত দুই বিঘা জমি নিজের বলে দাবী করে জোবরদখল করতে জমির চারপাশে খুঁটি দিয়ে দখলে নেয়ার চেষ্টা করে।

এসময় জানতে পেরে আমরা বেলালকে বাধা প্রদান করেছি। মুক্তাদির খন্দকার বলেন,এই বিষয়কে কেন্দ্র করে আমাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করতে বেলাল এবং একটি কুচক্রি মহল সাংবাদিককে মিথ্যে,বানোয়াট,ভুল তথ্য দিয়ে বিভিন্ন পত্রিকা ও নিউজ পোটালে সংবাদ পরিবেশন করেছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দ্রæত সঠিক সমাধানের জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। সমস্যাটি সমাধান করা নাহলে জমিকে কেন্দ্র করে আরো অনেকেই বিভিন্ন পায়তারার মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে পারে বলেও জানান তিনি।
এব্যাপারে আজিজার রহমানের ছেলে গোলাম রাব্বানী বলেন,আমার বাবা যে জমি দিয়ে নুরুল খন্দকারের সাথে বিনিময় করেছেন সেই জমি বিনিময়ের অনেক আগেই আমাকে আমার বাবা লিখে দিয়েছেন।

বাবা মারা যাবার পর কাগজপত্র দেখতে গিয়ে এমন অবস্থা জানতে পেরে গত একমাস আগে জমি ফের’ পেতে আদালতে মামলা করেছি।
এবিষয়ে জানতে ফ্রান্স প্রবাসী বেলাল হোসেনের মোবাইল নাম্বারে একাধীকবার কল করে রিসিভ না করায় এবং তার মুঠোফোনে বার্তা দিয়েও তার কোন বক্তব্য পাওয়া যায়নি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী,আজিজার রহমানের ছেলে গোলাম রাব্বানী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x