শিরোনাম:
সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট

আলফাডাঙ্গায় পুলিশের ওপর হামলা ৪০/৫০ জনের বিরুদ্ধে মামলা-আটক দুই

আলফাডাঙ্গা প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩
52.0kভিজিটর

বিএনপির ২৪ নেতাকর্মীসহ অজ্ঞাত ফরিদপুরের আলফাডাঙ্গায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০-৫০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার আলফাডাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

সরকারি কাজে বাধা, পুলিশের উপর হামলা,টায়ারে আগুন, ককটেল বিস্ফোরণ ফাটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টির অভিযোগে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলাটি করা হয়।

মামলা নং ১০,তাং ৩১-৭-২৩,পেনাল কোড-১৪৩/১৮৬/৩৩২/৩৫৩/৩৪ তৎসহ বিস্ফোরক উপাদানাবলী দ্রব্য আইন ১৯০৮ এর ৩/৪/৬ ধারার অপরাধ।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বাঙালি সময়কে বলেন, মামলার এজাহারভুক্ত এক নং আসামি বুড়াইচ ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন (৩৫) ও ২৪ নং আসামি পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বাসারুল বারী (৪৫) দুই জনকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, ৩০ জুলাই দিবাগত রাত অনুমান ৯.৪০মিনিটের সময় লোকাল বাসস্টান্ট এলাকা থেকে বিএনপি নেতা মো. ইমরান হোসেনকে ঘটনাস্থলে গ্রেফতার করে এবং পরে তার তথ্য ভিত্তিতে অভিযান চালিয়ে বাশারুল বারীকে তার বাসা থেকে পুলিশ আটক করে।

পুলিশ জানায়, লোকাল বাস স্ট্যান্ডের সামনে চেকপোস্ট ডিউটি চলাকালে ফোর্সসহ গ্রেফতারী পরোয়ানা তামিল,অবৈধ মাদক, অস্ত্র উদ্ধার সহ বিশেষ অভিযানে থাকায় বিএনপি অঙ্গ সহযোগী সংগঠনে নেতাকর্মীরা ৭০/৭৫ জন লোক বেআইনি ভাবে হাতে লাঠিসোটাসহ ফরিদপুর জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশে যোগদানের জন্য সরকার বিরোধী শ্লোগান দিতে দিতে ফরিদপুরের দিকে যাইতেছিল।

বাধা দিলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটায়।পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল, ককটেল নিক্ষেপ করে এবং গাড়ির টায়ারে আগুন ধরাইয়া দেয়।ঘটনাস্হল থেকে দুইটি বিস্ফোরিত ককটেল ও দুইটি টায়ারের এর অংশ বিশেষ এবং ইটের ভাঙ্গা টুকরা উদ্ধার করে। এ ঘটনায় থানার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম,ও দুই কনস্টেবল আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সরজমিনে প্রতিবেদক স্থানীয় পথচারীদের কাছে জানতে চাইলে বলেন, বাসারুল বারী প্রতিদিন রাতে আটটা থেকে সাড়ে আটটার মধ্যে বাসায় চলে যায়। রবিবার দিবাগত রাতে ও একই সময় চলে যেতে দেখেছি।শুনেছি ইমরানের তথ্যে তাকে(বাসারুল বারী) কে বাসা থেকে গ্রেফতার করেছে।

বাসারুল বাড়ির পরিবারের দাবি,সে এই ঘটনার সাথে জড়িত ছিল না।খাটে ঘুমানোর জন্য সময় কাটাচ্ছিল।ঘটনার সাথে জড়িত থাকলে বাসায় ঘুমাতে আাসতো না। তবে সে বিএনপি’র রাজনীতি করে।গত ২৭ জুলাই ঢাকা আন্দোলনে গিয়েছিল।তার জের ধরে এবং ইমরানের ভুল তথ্যে আমার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। এটা মিথ্যা,ষড়যন্ত্র ও উদ্দেশ্য মূলক মামলা। আমি তার নিঃশর্তে মুক্তি চাই।

তবে পুলিশের দাবি নাকচ করে ফরিদপুর – ১ আসনের সাবেক সংসদ ও কেন্দ্রীয় বিএনপি স্হায়ী কমিটির সদস্য শাহ মুহাম্মদ আবু জাফর বলেন,বিএনপি সহযোগী সংগঠনের নেতাদের আটক করেছে পুলিশ। তারপর টায়ারে আগুন দেওয়া, সড়ক অবরোধ, পুলিশের উপরে হামলা, ককটেল ফাটানো এসব কথা মিথ্যাচার। সারাদেশেই পুলিশ এই একই নাটক করে বেড়াচ্ছে। তাদের সব গায়েবি ব্যাপার।

ছবির বামে বুড়াইচ ইউনিয়ন সাবেক সভাপতি মো. ইমরান হোসেন ও ডানে পৌর বিএনপি যুগ্ম সাধারন সম্পাদক বাশারুল বারী

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x