শিরোনাম:
নওগাঁয় ব্যবসায়ী প্রতিষ্টানে হামলা,:থানায় অভিযোগ দায়ের গঙ্গাচড়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে স্কুল নির্মাণ বিএনপি নেতা নাসিরুলের নামে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা

শীতলক্ষ্যায় আরও ১৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা।

রনি আহম্মেদ, স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
91.3kভিজিটর

রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার কাজীপাড়া এলাকায় শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা আরও ১৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৮ আগষ্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে টিনশেড ঘর, ড্রেজারের পাইপসহ সর্বমোট ১৭ টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া শীতলক্ষ্যা নদীতে বালু ফেলে ভরাট করে পাথর ও বালু ব্যবসা করার অভিযোগে কয়েকজন বালু ও পাথর ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়। অভিযানকালে আরো উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ-পরিচালক মোঃ ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। এসময় বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ বিকেলে অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, গত দুইদিনে কয়েকটি কারখানার নদী দখলকৃত স্থাপনাসহ মোট ৪২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া কয়েকজন বালু ও পাথর ব্যবসায়িকে জরিমানা এবং জব্দকৃত বালু ও ইট নিলামে বিক্রি করা হয়েছে। গত দুইদিনে শীতলক্ষ্যার তীরের প্রায় ৩ কিলোমিটার জমি দখলমুক্ত করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, নদী রক্ষায় সীমানা পিলার, ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সীমানা পিলারের ভেতরে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেসব অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। হাইকোর্টের নির্দেশে নদীর দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x