শিরোনাম:
এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক

বর এলে ও বিয়ে হযনি, বাধ সাধলেন ম্যাজিস্ট্রেট ।

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
221.5kভিজিটর

আয়োজন সব ধুমদাম করে ঠিকটাক দুর-দুরান্ত থেকে আমন্ত্রিত অতিথি আত্নীয়-স্বজন বন্ধু বান্ধব সবাই উপস্থিত , দুলাহ সেজে বরও এলেন, খাওয়া-দাওয়া ও প্রায় শেষের পর্যায়ে দিকে। বধু সাজে কনে কে নিয়ে যাওয়ার চলছে প্রস্তুতি ততক্ষণে বিয়ের আসরে পুলিশ নিয়ে হাজির ম্যাজিস্ট্রেট। বললেন এটা বাল্য বিয়ে, সুতরাং বন্ধ করতে হবে এ বিয়ে।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার দুপুরে বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়ার একটি কমিউনিটি সেন্টারে।

খোঁজ নিযে জানাযায়- উপজেলার ৯নং আমুচিয়া ইউনিযনের ৭ নং ওয়ার্ড ধোরলা নিবাসী অপ্রাপ্ত বযস্ক সদ্য মেট্রিকপাশ করা ছাত্রীর সাথে বিদেশ ফেরত এক প্রবাসীর বিয়ে অনুষ্ঠানের আযোজন ছিল শুক্রবার দুপুরে উপজেলার কানুনগোপাড়ার একটি কমিউনিটি সেন্টারে।

গোপনে সংবাদ পেয়ে সেখানে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী। কনে এ বছর পি সি সেন সারোয়াতলী উচ্চ বিদ্যালয় হতে এস এস সি পাস করে , সনদ অনুযায়ী তার বয়স এখন ১৬ বছর। সুতরাং ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ বিয়ে বন্ধ এবং বাল্য বিয়ের আয়োজন করায় প্রবাসী বরকে ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

জানতে চাইলে এর সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, বাল্য বিয়ের আয়োজন করায় বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক বরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে তাছাড়া বাল্য বিয়ের কুফল সম্পর্কে অভিভাবকদের বুঝিয়ে ১৮ বছরের পূর্বে মেয়েকে বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x