শিরোনাম:
এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক

চট্টগ্রামে আওয়ামীলীগের নৌকা নিয়ে গেল জাতীয় পাটি।

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
59.0kভিজিটর

চট্টগ্রামসহ সারাদেশে জাতীয় পার্টি ও শরিক ১৪ দলের জন্য ৩২টি আসন বরাদ্দ দিয়েছে আওয়ামী লীগ। আজ রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে এ ঘোষণা দেয়া হয়েছে।এরই মধ্যে ঢাকার ২০টি আসনে মনোনয়ন প্রত্যাহার করেছেন ৩২ জন। এর মধ্যে বিভাগীয় কমিশনার কার্যালয়ে ২৫ জন এবং বাকি ৭ জন জেলা প্রশাসক কার্যালয়ে।

চট্টগ্রামসহ সারাদেশে জাতীয় পার্টির জন্য যেসব আসনে নৌকার প্রার্থী প্রত্যাহার করা হয়েছে সেগুলো হলো চট্টগ্রাম-৫ এ আওয়ামী লীগ প্রার্থী আবদুস সালাম মনোনয়ন প্রত্যাহার করে তার স্থানে লড়বেন জাপার আনিসুল ইসলাম মাহমুদ। চট্টগ্রাম-৮ আসনে ক্ষমতাসীন দলের নোমান আল মাহমুদের জায়গায় থাকবেন জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ।

ঢাকা-১৮ আসন থেকে ও আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ হাবিব হাসানের জায়গায় নির্বাচন করবেন জাতীয় পার্টির শেরীফা কাদের। হবিগঞ্জ-১ এ মো. মুশফিক হোসেন চৌধুরীর জায়গায় থাকছেন জাপার আবদুল মুনীম চৌধুরী। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে শাহজাহান আলমের স্থানে নির্বাচনে লগবেন জাতীয় পার্টির আবদুল হামিদ। ফেনী-৩ আবুল বাশারের স্থানে থাকবেন মাসুম উদ্দিন চৌধুরী।

ঠাকুরগাঁও-৩ এ আওয়ামী লীগের ইমদাদুল হকের জায়গায় জাতীয় পার্টির হয়ে লড়বেন হাফিজ উদ্দিন আহম্মেদ। নীলফামারী-৩ এ গোলাম মোস্তফাকে প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ। তার জায়গায় নির্বাচনে লড়বেন জাতীয় পার্টির প্রার্থী রানা মোহাম্মদ সোহেল।

নীলফামারী-৪ এ মোহাম্মদ জাকির হোসেন বাবুলের জায়গায় জাপার প্রার্থী আহসান আদেলুর রহমান নির্বাচনী লড়াই লড়বেন। রংপুর-১ এ মোহাম্মদ রেজাউল করিম রাজু ছিলেন নৌকার প্রার্থী। তিনি প্রত্যাহার করায় এই আসন থেকে জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার নির্বাচন করবেন।

রংপুর-৩ এ তুষার কান্তি মন্ডল মনোনয়ন প্রত্যাহার করেছেন, তার জায়গায় লড়বেন জিএম কাদের। কুড়িগ্রাম-১ মোহাম্মদ আসলাম সওদাগর ছিলেন আওয়ামী লীগের প্রার্থী। তিনি প্রত্যাহার করে নেয়ায় তার জায়গায় জাপার একেএম মোস্তাফিজুর রহমান নির্বাচন করবেন। কুড়িগ্রাম-২ এ আওয়ামী লীগের জাফর আলীর জায়গায় লড়বেন জাপার পনির উদ্দিন আহমেদ।

গাইবান্ধা-১ এ আফরোজা বারীর জায়গায় নির্বাচন করবেন জাপার শামীম হায়দার পাটোয়ারী। গাইবান্ধা-২ আসনে আওয়ামী লীগের মাহবুব আরা গিনির পরিবর্তে জাপার আবদুর রশিদ সরকার নির্বাচনে অংশ নেবেন। এছাড়া বগুড়া-২ আসনে তৌহিদুর রহমান মানিকের জায়গায় জাপার শরিফুল ইসলাম জিন্নাহ।

বগুড়া-৩ আসনে আওয়ামী লীগের মোহাম্মদ সিরাজুল ইসলাম খান রাজুর জায়গায় জাপার নুরুল ইসলাম তালুকদার সাতক্ষীরা-২ আসনের আসাদুজ্জামান বাবুর জায়গায় জাপার আশরাফুজ্জামান এবং পটুয়াখালী-১ আসনে মোহাম্মদ আফজাল হোসেনের জায়গায় নির্বাচন করবেন জাতীয় পার্টির রুহুল আমিন হাওলাদার।

বরিশাল-৩ আসনও জাতীয় পার্টির জন্য ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে আওয়ামী লীগ প্রার্থী ছিলেন সরদার মোহাম্মদ খালেদ হোসেন। তবে তার জায়গায় জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু নির্বাচন করবেন। পিরোজপুর-৩ আসনেও এসেছে পরিবর্তন।

এই আসনে মোহাম্মদ আশরাফুর রহমানের জায়গায় নির্বাচন করবেন জাতীয় পার্টির মাশরেকুল আজম। ময়মনসিংহ-৫ আসনে আবদুল হাই আকন্দের জায়গায় লড়বেন জাতীয় পার্টির সালাহ উদ্দিন আহমেদ। এছাড়া ময়মনসিংহ-৮ আসনে মোহাম্মদ আবদুস সাত্তারের স্থলে লড়বেন জাপার ফখরুল ইমাম। কিশোরগঞ্জ-৩ আসনে নাসিরুল ইসলাম খানের স্থানে থাকবেন জাপার মুজিবুল হক।

মানিকগঞ্জ-১ এ আওয়ামী লীগের আবদুস সালামের স্থানে থাকবেন জহিরুল আলম রুবেল। অবশ্য নারায়ণগঞ্জ-৫ আসন আগেই ফাঁকা রেখেছিল আওয়ামী লীগ। এই আসন থেকে নির্বাচন করবেন জাতীয় পার্টির সেলিম ওসমান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x