শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

এতিম শিক্ষার্থীদের জন্য তৈরি করবেন খাতা-বিদ্যানন্দ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
47.7kভিজিটর

সদ্য বিদায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ। প্রার্থীদের লাগানো পোস্টার ও লিফলেট ফেলে না দিয়ে সংগ্রহ করে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের খাতা বানানোর উদ্যোগ নিয়েছে সামাজিক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।
সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ১০ হাজার পোস্টার-লিফলেট সংগ্রহ করে এ সংগঠন। মঙ্গলবার অবশিষ্ট এলাকা থেকে আরও ১০ হাজার পোস্টার ও লিফলেট সংগ্রহ করা হবে।

এসব পোস্টার-লিফলেট দিয়ে প্রায় এক হাজার খাতা বানানো যাবে বলে মনে করছেন সংগঠনটির সদস্যরা। যা ৫০০ এতিম শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হবে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, নগরীর ওয়াসা, সিআরবি, দামপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে পোস্টার সংগ্রহ করেন তারা।

এখন ও নগরীর অলিতে গলিতে, মোড়ে-মোড়ে আর রাজপথে ঝুলছে নির্বাচনী পোস্টার। এসব পোস্টার ও অবব্যহৃত লিফলেট দিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যরা এতিম শিশুদের জন্য তৈরি করবেন লেখার খাতা; পোস্টার মোড়ানো প্লাস্টিক ব্যবহার করা হবে চাল-ডাল প্যাকেজিংয়ে।

এছাড়া ব্যানার দিয়ে স্কুলব্যাগ বানানো হবে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড ডিরেক্টর জামাল উদ্দিন বলেন, নির্বাচনের ব্যানার ও পোস্টারে ঢেকে যায় নগরী। নির্বাচনের পর তো এসব কোন কাজে আসে না। আমরা যদি এসব পোস্টার বাচ্চাদের লেখার কাজে ব্যবহার করি, তাহলে একদিকে আমরা যেমন নির্বাচনী পোস্টারের জঞ্জাল থেকে মুক্তি পাবো, অন্যদিকে সুবিধাবঞ্চিত এই শিশুদেরও পড়াশোনার উপকার হবে।

আমরা নির্বাচনের পরদিন নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ১০ হাজার পোস্টার সংগ্রহ করি। এছাড়া নির্বাচনের দিনও স্টেডিয়াম এলাকা থেকে অব্যবহৃত কিছু লিফলেট সংগ্রহ করি। এগুলো দিয়েও শিশুদের খাতা বানানো যাবে।

তিনি আরও বলেন, বিদ্যানন্দের শিক্ষার্থীদের সারা বছরের সকল বই-খাতা সরবরাহ করি আমরাই। ফলে প্রচুর খাতা দরকার হয় আমাদের। এমনও শিক্ষার্থী আছে যারা ক্যালেন্ডারের পেছনে লিখে, পেন্সিলে লেখা খাতা রাবার দিয়ে মুছে আবার ব্যবহার করে। এই খাতার চাহিদা মেটানোর উপায় দেখতে পাই আমরা নির্বাচনী পোস্টারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x