শিরোনাম:
এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক

চট্টগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট তৈরি,বন্ধ করল প্রশাসন

এম মনির চৌধুরী রানা চট্টগ্রাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
52.0kভিজিটর

চট্টগ্রামের কর্ণফুলীতে অনুমোদন ছাড়া ক্ষতিকর উপাদান মিশিয়ে বিস্কুট তৈরি ও বাজারজাতকারী এক প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ভ্রম্যমাণ আদালত। সেই সাথে ৫০ হাজার টাকা মূল্যের ৮০টি বিস্কুটের কার্টুন জব্দ করা হয়। তাছাড়া আরও ২ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ও মইজ্জ্যেরটেক এলাকায় এ অভিযান পরিচালনা করেন কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযূষ কুমার চৌধুরী। জানা গেছে, উপজেলায় এলিগেন্ট ফুড নামের একটি বিস্কুট ফ্যাক্টরি বন্ধ করে দেয় প্রশাসন।

এছাড়া ওজন পরিমাপ মানদণ্ডে অনিয়মের জন্য মোহাম্মদীয়া এন্টারপ্রাইজ নামে রড সিমেন্টের দোকানকে ২০ হাজার টাকা এবং শাহ আমানত এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার ভূমি পিযূষ কুমার চৌধুরী বলেন, অনুমোদনহীন এলিগেন্ট ফুড নামে বিস্কুট ফ্যাক্টরিতে ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করছিল দেশের বাজারে। বিভিন্ন সময়ে তাদের বিরুদ্ধে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ কারখানায় অভিযান চালানো হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদনের সত্যতা পাওয়া যায়। এছাড়া বিএসটিআই লাইসেন্স না থাকা এবং বিভিন্ন কোম্পানির নামে পণ্য উৎপাদন করার প্রমাণও পাওয়া যায়। তাই প্রতিষ্ঠানটিকে সব কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয় এবং ৫০ হাজার টাকা মূল্যের ৮০টি বিস্কুটের কার্টুন জব্দ করে ধ্বংস করা হয়। এ সময় অভিযানে বিএসটিআই চট্টগ্রাম সিএম পরিদর্শক ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমানসহ সিএমপি কর্ণফুলী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x