শিরোনাম:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু কলেজের তৃতীয় বর্ষের ছাত্র বাসের চাপায় মৃত্যু! বিশ্বম্ভরপুরে এমপিভুক্ত মাধ্যমিক স্কুলকলেজ ও মাদ্রাসা  শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করার দাবিতে  মানববন্ধন  নওগাঁয় জেলা প্রশাসক এর মতবিনিময়  শিক্ষার্থীদের হাফ ভাড়ার পৃথক তালিকা প্রনয়নের দাবী যাত্রী কল্যাণ সমিতির। দোকানের ক্যাশ বাক্স ভেঙে চুরি বোয়ালখালীতে বোয়ালমারী ইসলামী ব্যাংক ও এজেন্ট শাখায় লেনদেনের তথ্য এসএমএস, প্রিন্টেড রশিদের মাধ্যমে নিশ্চিত হোন- সংবাদ সম্মেলনে— মুহিত শেখ বোয়ালখালীতে ছাত্রদলের কর্মী সম্মেলন সদিয়াতে বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত। শাহাবুদ্দিন আহমেদ অস্ট্রেলিয়া বিএনপির ভাইস প্রেসিডেন্ট হওয়ায় বোয়ালমারী বিএনপির সংবর্ধনা আলফাডাঙ্গায় সিভিল সার্জন’র আশ্বাসে বিক্ষোভ মিছিল প্রত্যাহার করলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা

গোপালগঞ্জের কাশিয়ানীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি।
  • আপডেটের সময় : শনিবার, ৪ মে, ২০২৪
24.7kভিজিটর

গতকাল শুক্রবার(৩মে)বিকালে অনুসন্ধানী সাংবাদিক সংগঠন কাশিয়ানী রিপোর্টার্স ফোরামের আয়োজনে দিবসটি উপলক্ষে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক নির্যাতন বন্ধ, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করার দাবি করা হয়।

মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে প্রতি বছর বিশ্বজুড়ে দিবসটি পালিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘গ্রহের জন্য গণমাধ্যম: পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা।’
১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুসারে ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেয়া হয়।

এর পর থেকে বিশ্বব্যাপী গণমাধ্যমকর্মীরা দিবসটি পালন করে আসছেন। সাংবাদিকতার স্বাধীনতা, গণমাধ্যমের মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, পেশাগত দায়িত্ব পালনের সময় ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন কাশিয়ানী রিপোর্টার্স ফোরামের প্রতিষ্টাতা ও প্রধান উপদেষ্টা, দৈনিক কালবেলা পত্রিকার উপজেলা প্রতিনিধি মিল্টন খান।
কাশিয়ানী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার উপজেলা প্রতিনিধি শহিদুল আলম মুন্না,
রিপোর্টার্স ফোরামের সভাপতি ও দৈনিক অর্থনীতি পত্রিকার প্রতিনিধি বায়তুল হাসানের সভাপতিত্বে,
সাধারণ সম্পাদক ও স্যাটেলাইট টেলিভিশন আনন্দ টিভি’র প্রতিনিধি ইবাদুল রানা’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ফোরামের সহ-সভাপতি ও সিএনএন বাংলা টিভির প্রতিনিধি রায়হান মুন্সী জসীম,

কার্য নির্বাহী সদস্য ও দৈনিক ঘোষণা’র প্রতিনিধি তারিক মাসুদ খসরু,প্রচার সম্পাদক ফাহিম হাসান ঊষা,কার্যকরী সদস্য ও দৈনিক শতবর্ষের প্রতিনিধি, সাজ্জাদ আলী সাংবাদিক আম্মার মিয়া অসীম সহ প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x