শিরোনাম:
গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর

গোপালগঞ্জকে ১১জুন ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা দিবে- জেলা প্রশাসক

লুৎফর সিকদার-গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
19.7kভিজিটর

আগামী মঙ্গলবার ১১ জুন ৭৩৬ টি ঘর হস্তান্তরের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করা হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জ জেলাকে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ৫ম পর্যায়ে (২য় ধাপ) জমিসহ একক গৃহপ্রদান কার্যক্রমের শুভউদ্বোধন করবেন বলে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন। এ উপলক্ষ্যে আজ রবিবার ০৯জুন বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের স্বচ্ছতা সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রেস ব্রিফিংকালে বলেন’ ১১ জুন গোপালগঞ্জ জেলা সম্পূর্ন ভূমিহীন ও গুহহীনমুক্ত ঘোষনা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন সকাল সাড়ে ১০টায় গণভবন প্রান্ত হতে ঘরপ্রদান অনুষ্ঠান থেকে গোপালগঞ্জ জেলাকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ঘোষনা করবেন। প্রধানমন্ত্রীর অনুষ্ঠান শেষে গোপালগঞ্জের সকল উপজেলা পরিষদ অডিটরিয়মে বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের উপস্থিতে উপকার ভোগীদের হাতে ঘরের চাবি ও কাগজপত্র হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ফারহানা জাহান উপমা জানিয়েছেন এ পর্যায়ে গোপালগঞ্জ সদর উপজেলায় ৩৪১টি, মুকসুদপুর উপজেলায় ২১৯টি, কোটালীপাড়ায় ১৫টি, টুঙ্গিপাড়া ৫০টিসহ মোট ৭৩৬টি পরিবারের মধ্যে জমির দলিল ও অন্যান্য কাগজপত্র বুঝে দেয়ার মধ্যদিয়ে জেলায় মোট ৫হাজার ১০৭টি গৃহহীন পরিবারকে গৃহপ্রদান করা হবে।তিনি আরো বলেন ৫টি ধাপে জেলার (ক শ্রেণি) ভূমিহীন পরিবারের মোট সংখ্যা ৫হাজার ১০৭টি।৫ টি ধাপে সমপরিমান ঘর বরাদ্দ পাওয়া যায়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)ফারহানা জাহান উপমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহসিন উদ্দীন সহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও সংবাদকর্মিগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x