শিরোনাম:
গণহত্যা মামলায়,পারিবারিক দ্বন্দ্বের বলি বিএনপি নেতা! ইবি ছাত্রদল কর্মী কর্তৃক সিনিয়রকে মারধর, ক্যাম্পাস ছাড়ার হুমকি গাজী লাশের রাজনীতি করেছে, আমরা উন্নয়নের রাজনীতি করবো- দিপু ভুঁইয়া মাছের সাথে এ কেমন শত্রুতা,অর্ধ কোটি টাকার ক্ষতি! বরগুনার মহিলা বিষয়ক উপ-পরিচালক (অঃদাঃ) বিরুদ্ধে অভিযোগ। চট্টগ্রামে ১৫০ কিলোমিটার সড়ক ১শ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে গোপালগঞ্জে কাশিয়ানী বাসের ধাক্কায় শিক্ষকের মৃত্যু! ৬ থানায় ৩০ মিটিটের তাণ্ডবে ক্ষতি ৩৩ কোটি টাকা আওয়ামীলীগের রাজনীতি করা এ দেশের তৌহিদি ছাত্রজনতা আর মেনে নিবে না সুনামগঞ্জের গণসমাবেশে …..মাওলানা মামুনুল হক রূপগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ ও খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

নওগাঁয় তিন দিনব্যাপী আম মেলার উদ্বোধন

সুবীর দাস, নওগাঁ :
  • আপডেটের সময় : শনিবার, ২৯ জুন, ২০২৪
19.6kভিজিটর

নওগাঁয় তিন দিনব্যাপী আম মেলা ২০২৪ইং এর উদ্বোধন করা হয়েছে। বুধবার(২৬জুন) দুপুর সাড়ে ১২টার সময় নওগাঁ সদর উপজেলা চত্বরে নওগাঁ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ মেলার উদ্বোধন করেন নওগাঁ জেলা প্রসাশক গোলাম মওলা।

আজ ২৬জুন বুধবার থেকে ২৮জুন শুক্রবার পর্যন্ত মেলা চলবে। মেলায় মোট ১৬টি স্টলের মাধ্যমে ১শ৪০ জাতের আম স্থান পেয়েছে।

আমকে রপ্তানী মুখী ,কৃষকদের উদ্ব্বদ্ধকরণ,কৃষকেরা তাদের উৎপাদিত ফসলে গুনগতমান বৃদ্ধির মাধ্যমেউচ্চ বাজারদর নিশ্চিত ও একগুচ্ছ নীতি-বিধি প্রযুক্তিগত সুপারিশমালা সামগ্রিক কৃষি উৎপাদন, প্রক্রিয়াকরণ ,পরিবহনের বিভিন্ন স্তরে প্রয়োগ করা,মানুষের স্বাস্থ্য সুরক্ষা,পরিবেশ সংরক্ষণ করার লক্ষ্যে স্থানীয় কৃষি বিভাগ এ মেলার আয়োজন করে।

পরে নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রসাশক গোলাম মওলা।বিশেষ অতিথির বক্তব্য রাখেন নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম রবিন শীষ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম,জেলা প্রেস ক্লাবের সভাপতি আবু বক্কর সিদ্দিক,জেলার প্রধান আম রপ্তানীকারক সোহেল রানা ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, নওগাঁ জেলার আম ইউরোপ ও যুক্তরাজ্যসহ প্রায় ৩০টি দেশে রপ্তানি করা হচ্ছে। এর মধ্যে নাগ-ফজলী আম বেশ সুনাম কুড়িয়েছে। ২০১৯-২০সালে ১ মে:টন,২০২০-২১সালে ৩ মে;টন,২০২১-২২সালে ৭৭মে;টন,২০২২-২৩সালে ২২ মে;টন আম রপ্তানী করা হয়।

এ বছর ১হাজার আম বিদেশে রপ্তানীর লক্ষ্যমাত্রা নিধার্রণ করা হয়েছে। শেষে জেলার চারটি উপজেলা পাঁচজন সফল আমচাষীর মধ্যে সমমনা ক্রেস্ট প্রদান করা হয়।উক্ত অনুষ্টানে জেলার প্রায় ছয়শতাধিক আমচাষী অংশ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x