শিরোনাম:
বোয়ালখালীতে রাজনৈতিক পরিচয়ে কাজ হবে না : মেজর শওকত গোপালগঞ্জে বঙ্গবন্ধু কলেজের তৃতীয় বর্ষের ছাত্র বাসের চাপায় মৃত্যু! বিশ্বম্ভরপুরে এমপিভুক্ত মাধ্যমিক স্কুলকলেজ ও মাদ্রাসা  শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করার দাবিতে  মানববন্ধন  নওগাঁয় জেলা প্রশাসক এর মতবিনিময়  শিক্ষার্থীদের হাফ ভাড়ার পৃথক তালিকা প্রনয়নের দাবী যাত্রী কল্যাণ সমিতির। দোকানের ক্যাশ বাক্স ভেঙে চুরি বোয়ালখালীতে বোয়ালমারী ইসলামী ব্যাংক ও এজেন্ট শাখায় লেনদেনের তথ্য এসএমএস, প্রিন্টেড রশিদের মাধ্যমে নিশ্চিত হোন- সংবাদ সম্মেলনে— মুহিত শেখ বোয়ালখালীতে ছাত্রদলের কর্মী সম্মেলন সদিয়াতে বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত। শাহাবুদ্দিন আহমেদ অস্ট্রেলিয়া বিএনপির ভাইস প্রেসিডেন্ট হওয়ায় বোয়ালমারী বিএনপির সংবর্ধনা

তামারহাজী জয়েনউদ্দীন মিনা মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন চাই অভিভাবক সদস্যরা

এস এম রুবেল বোয়ালমারী ফরিদপুর প্রতিনিধি।
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
26.1kভিজিটর

ফরিদপুরের বোয়ালমারী তামারহাজী জয়েনউদ্দীন মিনা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ২৩ জুলাই অনুষ্ঠিত হবে।
২০ জুন রিটার্নিং কর্মকর্তা স্কুল ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসীল ঘোষণা করেন। মনোনয়ন দাখিলের শেষ দিন ৩ থেকে ৭ জুলাই। এর আগে এ স্কুলে কোন দিন ম্যানেজিং কমিটি নির্বাচন হয়নি। ঘরোয়ানা ভাবে সিলেক্টেডের মাধ্যমে সভাপতির পদ নির্বাচন করেন অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

সোমবার (১ জুলাই) তামারহাজী, বিলতামারহাজী, আউটযুগ, মেগাডাঙ্গা, ও বাওড়কান্দী সহ ৫ গ্রামের লোকজন বিকেলে অত্র স্কুলের ভেতর প্রধান শিক্ষকের রুমে হাবিবুর রহমানের সভাপতিত্ব সাধারণ মিটিং করেন। ম্যানেজিং কমিটি নির্বাচন না করে সিলেক্টেড করার লক্ষে এ সাধারণ মিটিং বাসানো হয়। তবে এ মিটিংয়ে ঘটে যায় লঙ্কাকাণ্ড।

অত্র স্কুলে সভাপতি পদে ২ জন প্রার্থী দেখা যায়, তারা হলেন, বিশিষ্ট ব্যবসায়ী শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল, ও ইমদাদ মিনা। এ সময় সভাপতি প্রার্থী ব্যবসায়ী শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল তাঁর বক্তব্যের জন্য মাউথ হাতে নেয়। তখন তাঁর হাত থেকে মাউথ কেড়ে নেয় নিশাদ মিনা। তখন জুয়েল শরীফ তাঁর অনুসারীদের নিয়ে অনুষ্ঠানের সভাপতিকে অবহিত করে মিটিংয়ের সভাস্থল ত্যাগ করে বেড়িয়ে পড়েন।

শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল বলেন, ৫ গ্রামের লোকজন ডেকে নির্বাচনের আগে একটি মিটিং করা হয়। সেখানে সকলে সুন্দর ভাবে বক্তব্য দিচ্ছিলেন। তবে আমি বক্তব্য দিতে গেলে নিশাদ মিনা নামের একজন আমার হাত থেকে মাউথটি কেড়ে নেয়।

আমিও একজন সভাপতি প্রাথী আমার কাছ থেকে ভরা মজলিসে অপর প্রার্থীর লোক মাউথ কেড়ে নেয়া চরম একটা বেয়াদবি। তাই আমরা নির্বাচনে অংশ গ্রহণ করে এর জবাব দিব।

ইমদাদ মিনা বলেন, আমাদের মিনা পরিবারের লোকজনের দানকৃত জমিতে শিক্ষা প্রতিষ্ঠান তৈরী করি। বিনা ভোটে এ যাবতকাল ম্যানেজিং কমিটি ও সভাপতি নির্বাচিত করেছি। তাই এবারও আমরা বসে মিটিংয়ের মাধ্যমে কমিটি নির্ধারণ করেছিলাম। তনে সেটা ভেস্তে গিয়েছে। তার পরেও আমরা আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্তে যাবো।

অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বালা বলেন, আমরা সোমবার বিকেলে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে স্কুলের নতুন কমিটি নির্বাচন ছাড়া সিলেক্টেড করার বিষয়ে বসেছিলাম। তবে এ বিষয় কোন সমাধান হয়নি। এখন আমরা বিধি মোতাবেক নির্বাচন প্রক্রিয়ায় যাব।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাঁখারী প্রিজাইডিং অফিসার মুঠো ফোনে বলেন, ২০ জুন ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়। ৩ জুলাই থেকে মনোনয়ন দাখিল শুরু, এবং ৭ জুলাই মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়ন যাচাই বাছাই করে আগামী ২৩ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে কে কি করলো তা আমার জানা নেই। তবে নিয়ম অনুযায়ী নির্বাচন সম্পন্ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x