শিরোনাম:
বোয়ালখালীতে সাপের কামড়ে ইস্কুল ছাত্রীর মৃত্যু বোয়ালখালীর বুড়া মসজিদের দানবাক্সে মিলল ৫ লাখ টাকাএম মনির চৌধুরী রানা বোয়ালখালী গোপালগঞ্জ শহীদ রথীনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান সমাজ সেবা অফিস সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ না করার দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান প্রেসক্লাব আলফাডাঙ্গায় কালবেলার ২য় বর্ষপূর্তি উদযাপন  ফুটপাত দখলমুক্ত ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের বাজার মনিটরিং অভিযোগের বোঝা নিয়ে উপ-উপাচার্য হওয়ার দৌড়ে ড. ইয়াকুব আলফাডাঙ্গা প্রেসক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত হিজলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত গোপালগঞ্জে বিশ্ব মান দিবস-২০২৪ পালিত

বরিশাল র‌্যাব ৮-এর অধিনায়ক লে.কর্নেল যুবায়ের আলম শোভনের কর্মজীবনের সফলতা

বেলাল হোসেন সিকদার ॥
  • আপডেটের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
50.1kভিজিটর

বরিশাল র‌্যাব- ৮ এর অধিনায়ক লে.কর্নেল যুবায়ের আলম শোভন সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে পুরস্কার হিসেবে পেলেন র‌্যাব-৩ এর অধিনায়ক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব। লে.কর্নেল যুবায়ের আলম শোভন সেকেন্ড লে. পদে সেনাবাহিনীতে যোগদান ১৯৯৯ সালে। সেনাবাহিনীতে সফলতার সাথে একাধিক ব্যাটালিয়নের অধিনায়ক সহ বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি স্পেশাল সিকিউরিটি ফোর্স, প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত ছিলেন। ২০২৩ এর ডিসেম্বর মাসে বরিশাল র‌্যাব ৮ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহন করেন। এরপরে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে র‌্যাবের মূলমন্ত্র “র‌্যাবের অঙ্গীকার, নিরাপদ ভোটাধিকার” বাস্তবায়নে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক অবাধ, গ্রহণযোগ্য ও শান্তি পূর্ণ ভোট গ্রহণ নিশ্চিত করতে সাহসী ভূমিকা পালন করেন।

নির্বাচন পূর্ব এবং পরবর্তী বরিশাল বিভাগের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তার নেতৃত্বে র‌্যাব ৮ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে প্রশংসা কুড়িয়েছেন সর্ব মহলের । সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে সুশৃঙ্খল ভাবে ভোট গ্রহণ নিশ্চিত করতে তার নেতৃত্বে র‌্যাব ৮ এর পদক্ষেপ ছিল অতুলনীয় ও সকলের কাছে প্রসংশনীয়।

এছাড়াও ঢাকা বিভাগের শরিয়তপুর ও মাদারিপুর সহ সমগ্র বরিশাল বিভাগের জনগণের জানমালের নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করতে তিনি সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদকের বিরুদ্ধে বিভিন্ন সাহসী অভিযান ছাড়াও বিভিন্ন চাঞ্চল্যকর মামলার ফেরারি আসামি গ্রেফতার ও ক্লুলেস হত্যা মামলার রহস্য উন্মোচন এবং বরিশাল বিভাগে কিশোর গ্যাং দমনে তার ব্যাটালিয়ন কে নেতৃত্ব দিয়েছেন সততা সাহসিকতা ও দক্ষতার সাথে যা ব্যাটালিয়ার জন্য আসলেই অহংকার এর বিষয়।

সম্প্রতি সারা দেশব্যাপী ভয়াবহ আকার ধারণ করা সংঘবদ্ধ অপহরণ ও ডাকাতি চক্রের মূলহোতাসহ কয়েকজনকে গ্রেফতার এবং বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র আটক জনমনে ইতিবাচক প্রভাব ফেলেছে। অধিনায়ক লে.কর্নের জুবায়ের আলম শোভনের নেতৃত্বে বরিশাল বিভাগে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় রিমাল ‹২য় পাতায় দেখুন
পরবর্তী অসহায় মানুষের পাশে দ্রুততম সময়ে র‌্যাব ৮ এর সদস্যরা পৌছে গেছে এবং তাৎক্ষনিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।

যার প্রশংসা ছড়িয়ে পড়েছে বরিশাল বিভাগের সর্বমহলে। জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে তার সাহসীকতার জন্য তিনি ফোর্স কমান্ডার’স কমেন্ডেশন লাভ করেন। তার সততা, নিষ্ঠা আর পেশাদারিত্বের জন্য তিনি ২০১৮ সালে জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার প্রাপ্ত হন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্রিগেডে ব্রিগেড মেজর হিসেবেও কর্মরত ছিলেন। অধিনায়ক লে.কর্নেল জুবায়ের আলম শোভন ভালো কাজের সফলতার স্বাক্ষর রেখে অচিরেই র‌্যাব ৩ এর অধিনায়ক হিসেবে যোগদান করে ঢাকা মহানগরীর প্রানকেন্দ্র পল্টন, মতিঝিল সহ র‌্যাব-৩ এর আওতাধীন সকল ব্যস্ততম এলাকা সমূহের দায়িত্বভার গ্রহণ করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x