শিরোনাম:
গণহত্যা মামলায়,পারিবারিক দ্বন্দ্বের বলি বিএনপি নেতা! ইবি ছাত্রদল কর্মী কর্তৃক সিনিয়রকে মারধর, ক্যাম্পাস ছাড়ার হুমকি গাজী লাশের রাজনীতি করেছে, আমরা উন্নয়নের রাজনীতি করবো- দিপু ভুঁইয়া মাছের সাথে এ কেমন শত্রুতা,অর্ধ কোটি টাকার ক্ষতি! বরগুনার মহিলা বিষয়ক উপ-পরিচালক (অঃদাঃ) বিরুদ্ধে অভিযোগ। চট্টগ্রামে ১৫০ কিলোমিটার সড়ক ১শ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে গোপালগঞ্জে কাশিয়ানী বাসের ধাক্কায় শিক্ষকের মৃত্যু! ৬ থানায় ৩০ মিটিটের তাণ্ডবে ক্ষতি ৩৩ কোটি টাকা আওয়ামীলীগের রাজনীতি করা এ দেশের তৌহিদি ছাত্রজনতা আর মেনে নিবে না সুনামগঞ্জের গণসমাবেশে …..মাওলানা মামুনুল হক রূপগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ ও খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল!

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
21.6kভিজিটর

কোটা সংস্কারের দাবিতে লাঠি উচিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছে। কোটা সংস্কার আন্দোলন চালাকালে দেশব্যাপী শিক্ষার্থীদের উপর হামলা ও নিহতের ঘটনার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করা হয়।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩ টায় শিক্ষার্থীরা বাঁশ ও গাছের ডাল,লোহার রড, পাইপ, ক্রিকেট স্টাম্প হাতে নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে জড়ো হয়ে। সেখানে তারা বিক্ষোভ প্রদর্শন করে। বিকেল পৌঁনে ৫ টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়কে চলে আসে। কোটা বিরোধীদের আন্দোলনের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সর্মথিত বেশ কিছু শিক্ষার্থী সড়কে অবস্থান নিলে আন্দোলনকারীরা ক্ষিপ্ত হয়ে লাঠি উচিয়ে বিক্ষোভ তাদের অবস্থান জানান দেয়।

আন্দোলন চলাকালে বিপুল সংখ্যক পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান নিতে দেখা গেছে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক ছেড়ে ক্যাম্পাসের মধ্যে অবস্থান নিয়ে আন্দোলন করে। এর আগে শিক্ষার্থীরা বেলা ৩ টা দিকে বিশ্ববিদ্যালয়ের ভিতর লিপুস ক্যান্টিনের সামনে জড়ো হতে থাকে।

পরে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিয়ে ‘কোটা না মেধা, মেধা মেধা’, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ ‘কোটা বৈষম্য নিপাত যাক মেধাবীরা মুক্তি পাক’ ইত্যাদি নানা স্লোগান দেয়। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্ব দানকারি পদার্থ বিজ্ঞানের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শরীফ আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের সভাপতি, বিএমবি ( বায়োকেমিস্ট্রি অ্যান্ড মনিকুলার বায়োলজি) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিফাত আহমেদসহ অনেকে ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x