শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

বিশ্বম্ভরপুরে বর্তমান পরিস্থিতির বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

সোহেল আহমদ সাজু, সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেটের সময় : রবিবার, ১১ আগস্ট, ২০২৪
বিশ্বম্ভরপুরে বর্তমান পরিস্থিতির বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত
19.5kভিজিটর

সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুরে দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে ও উপজেলার সার্ভিক আইনশৃঙ্খলা সমুন্নত রাখার লক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ আগস্ট) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ গণ মিলনায়তনে এই বিশেষ আইন-শৃঙ্খলা সভায় অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই ছাত্র আন্দোলনে শহিদ আবু সাঈদ সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মফিজুর রহমানের সভাপতি ত্বে ও সহকারী কমিশনার( ভূমি) শিল্পী রানী মোদকের সঞ্চালনায়, বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োজিত বিশ্বম্ভরপুরের দায়িত্বপ্রাপ্ত ক্যাপ্টেন মুস্তাফিজুর রহমান উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।।

উক্ত সভায় বিশ্বম্ভরপুর উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কগণ বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিভিন্ন দাবি উপস্থাপন করেন। বিগত ৪ ও ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্রদের উপর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সন্ত্রাসী দ্বারা আক্রমণ কারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, ঐ ঘটনায় জড়িত উপজেলা আওয়ামীলীগ সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদয়, সলুকাবাদ ইউপি চেয়ারম্যান, পলাশ ইউপি চেয়ারম্যান ও ধনপুর ইউপি চেয়ারম্যাদের চেয়ারম্যান পদ বাতিল সহ দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ।

ওই তারিখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের দ্বারা নিরীহ ছাত্রদের উপর হামলাকারী শিক্ষকদের চাকুরী থেকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান । পুলিশ প্রশাসনে বর্তমান ওসি সহ দোষী পুলিশদের অপসারণ পূর্বক, সকল প্রকার দুর্নীতি চাঁদাবাজি বন্ধ করন, দ্রব্যমূল্যের উর্ধগতি ও বাজার নিয়ন্ত্রণ আনার দাবি জানান ।

নিরীহ জনসাধারণ ও সংখ্যালঘুদের জান মালের নিরাপত্তা নিশ্চিত করন। হামলায় আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুন্দর পরিবেশ নিশ্চিতকরণ সহ বিভিন্ন দাবি উপস্থাপন করেন। সেনাবাহিনীর ক্যাপ্টেন মুস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী আপনাদের পাশে আছে এবং থাকবে।

বর্তমান পরিস্থিতি সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় উপজেলা নির্বাহী অফিসারসহ সর্বস্তরের সহযোগিতার মাধ্যমে বিশ্বম্ভরপুর উপজেলা কে শান্তিপূর্ণ উপজেলা হিসেবে ধরে রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার মফিজুর রহমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের দাবি ও বক্তব্য গুলো মনোযোগ সহকারে শুনেন। তা বাস্তবায়নে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে বাস্তবায়ন করার জন্য আশ্বস্ত করেন। উপজেলা শান্তি প্রিয় নিরীহ ও সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা বিধানসহ সার্বিক আনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের পাশাপাশি সকল মহলের সহযোগিতার মাধ্যমে তা বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেন ।

সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও প,প,কর্মকর্তা ডাক্তার আব্দুল্লাহেল মারুফ ফারুকী,বাদাঘাট দক্ষিণ ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি মোঃ ছবাব মিয়া, ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, মেরুয়াখোলা মমিনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম, সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ নজরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আফতাব উদ্দিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন, হিন্দু বৌদ্ধ ক্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শংকর বড়াল, পলাশ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান হাফেজ আব্দুল কাদির, জমিয়তে উলামায়ে ইসলাম নেতা মাওলানা রফিকুল ইসলাম, উপজেলা জামাতে ইসলামির সভাপতি হাফিজ শামসুল ইসলাম,

বিএনপি নেতা মোহন মিয়া বাচ্চু, সমিতির পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক আকরাম হোসেন বাঘবেড় বাজার সমিতির সভাপতি নাসির উদ্দিন, বিএনপি নেতা নজরুল ইসলাম, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল কাদির, শক্তিয়ারখলা বাজার বণিক সমিতির সভাপতি বিএনপি নেতা হাজী আব্দুল বাসেত, ইমাম-মুয়াজ্জিন পরিষদ নেতা মাওলানা আবুল কাশেম, পলাশ বাজার সভাপতি আবু সিদ্দিক, সহ সভাপতি মাওলানা শহিদুল ইসলাম, বিশ্বম্ভর পুর বাজার বণিক সমিতির পক্ষে শাহজাহান মিয়া, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উপজেলা শাখার সমন্বয়ক ইসমাউজ্জামান উজ্জ্বল, আব্দুল আলিম রনি, রাকিব, মামুন, জাবের মাহমুদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x