শিরোনাম:
চট্টগ্রামে দুই ছাত্রদল নেতা হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার কালুরঘাট সেতুবোগ সারেনি গাড়ি চলবে এক মাস পরবুয়েটের বিশেষজ্ঞ টিমের সেতু পরিদর্শন বিশ্বম্ভরপুরে ইউপির স্পন্সর শিশুদের মাঝে ৪০০ টি আম গাছের চারা বিতরন কর্মসূচি পালন করা হয়। সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু ক্ষতিপূরণ ও বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে কোটালীপাড়ায় বাস মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত! ‘নিজে দুর্নীতি করবো না, কাউকে দুর্নীতি করতেও দেব না’- ইবির নবনিযুক্ত উপাচার্য ইবি চাঁপাইনবাবগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি নিয়ামত, সম্পাদক রনি মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তি করার প্রতিবাদে বশেফমুবিপ্রবিতে বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে পুলিশ সুপার ‘শারদীয় দুর্গাপূজা’ নিরাপত্তা আলোচনা সভা বোয়ালখালীতে রাজনৈতিক পরিচয়ে কাজ হবে না : মেজর শওকত

গোপালগঞ্জে সেনাবাহিনীকে প্রতিপক্ষ না ভাবার অনুরোধ -জেলা আ.লীগ গোপালগঞ্জ!

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : রবিবার, ১১ আগস্ট, ২০২৪
21.9kভিজিটর

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি: সেনাবাহিনীকে আওয়ামী লীগের প্রতিপক্ষ না ভাবার জন্য নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাবউদ্দিন আজম।

আজ রবিবার ১১ আগস্ট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরি সভায় এ আহ্বান জানান তিনি। জেলা আওয়ামী লীগ সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে এ জরুরি সভা হয়।

সভায় জি এম সাহাবউদ্দিন আজম জেলাবাসীকে শান্তিপূর্ণভাবে আন্দোলন-সংগ্রাম করার আহ্বান জানিয়ে বলেন, সেনাবাহিনীকে প্রতিপক্ষ ভাবার কোনো কারণ নেই। তাদের কাজে সহায়তা করতে হবে। এরপর কোনো নেতা বা কর্মী যদি বিশৃঙ্খলা করে, তাহলে আওয়ামী লীগ তার দায় নেবে না।

তিনি জানান, অন্যান্য বছর যেভাবে ১৫ আগস্ট শোক দিবস পালন করা হয়, এবারও সেভাবেই পালন করা হবে।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপালগঞ্জের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে জেলা আওয়ামী লীগসহ সব উপজেলা-পৌর আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের সব স্তরের নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া যাচ্ছে যে, আপনারা যারা মিছিল-মিটিং করবেন সেটা হতে হবে শান্তিপূর্ণ। কোনো রকম দেশীয় অস্ত্র প্রদর্শন করা যাবে না।

এই কয়দিন শান্তিপূর্ণ সমাবেশ হলেও গতকাল কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, যা কোনোভাবে মুজিব আদর্শের সৈনিকদের কাছে কাম্য নয়। মনে রাখবেন, রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের শত্রু নয়।

তাদের প্রতি কোনো প্রকার শক্তি প্রদর্শন করা যাবে না। গতকাল সেনাবাহিনীর সঙ্গে ঘটে যাওয়া অঘটনের জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এ রকম কোনো অঘটন ঘটলে তার দায়িত্ব জেলা আওয়ামী লীগ বহন করবে না। আমরা তাকে দুষ্কৃতকারী হিসেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেব।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আপনারা জেনে খুশি হবেন যে, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ভালো আছেন। আমাদের সঙ্গে তার যোগাযোগ হয়েছে। তিনিও এই নির্দেশনা দিয়েছেন। শান্তিপূর্ণ সভা-সমাবেশ করতে হবে। যাতে কোনো বিশৃঙ্খলা না হয়, সেই জন্য সবার প্রতি তিনি অনুরোধ করেছেন।

অন্যদিকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও তাকে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে কয়েক দিন ধরে উত্তাল থাকলেও রবিবার সকাল থেকে গোপালগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক ছিল।

গতকাল শনিবার বিকেলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুরে মহাসড়ক অবরোধ করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ সময় সেনাবাহিনীর একটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x