শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

চট্টগ্রামের পাঁচ গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে ট্রাফিক পুলিশ

এম মনির চৌধুরী রানা চট্টগ্রাম
  • আপডেটের সময় : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
13.8kভিজিটর

এম মনির চৌধুরী রানা চট্টগ্রাম :আজ ১২ আগষ্ট সোমবার থেকে চট্টগ্রাম নগরে পোশাক গায়ে দিয়েই সড়কে দায়িত্ব পালন করবেন ট্রাফিক পুলিশ সদস্যরা। ধীরে ধীরে নগরীর সব সড়কে কাজ শুরু করবেন তারা। আর তাদের সাথে থেকে সমন্বয় করবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। গতকাল রবিবার (১১ আগস্ট) বিকেলে নগরের দামপাড়া পুলিশ লাইনসের কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সভায় এ কথা জানান নগর পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম।

পুলিশ কমিশনার জানিয়েছেন, সোমবার থেকে নগরের পাঁচটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। প্রতিটি পয়েন্টে তাদের সাথে একজন করে শিক্ষার্থী প্রতিনিধি ও থাকবেন। প্রাথমিকভাবে আগ্রাবাদ, টাইগারপাস, ওয়াসা, লালখানবাজার এবং আগ্রাবাদ এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশ কাজ করবে।

প্রয়োজনে নিউমার্কেট এলাকায়ও সমন্বয় করা হবে।
তিনি আরও বলেন, তিনি নিজেও দেখেছেন কিভাবে শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করে ট্রাফিক নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। তাদের এই উদ্যোগ প্রশংসনীয়। তবে তাদের এই কষ্ট আর দেখতে চান না তিনি। পুলিশ কমিশনার জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষার্থীদের ট্রাফিক বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে। তিনি সতর্ক করে দিয়েছেন যাতে কোনো কুচক্রীমহল এই পরিস্থিতির সুযোগ নিতে না পারে। পুলিশের নিরাপত্তার বিষয়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আগামীকাল থেকে পুলিশ সদস্যরা পোশাক পরিহিত অবস্থায় দায়িত্ব পালন করবেন। তখন যদি শিক্ষার্থীরা তাদের ধাওয়া করে, তাহলে তারা চলে যাবেন।

তিনি আরও উল্লেখ করেন, সম্প্রতি একজন পুলিশ সদস্যকে মারধর করা হয়েছে, তবে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন এটি শিক্ষার্থীদের কাজ নয়। তিনি সবাইকে এসব বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। সভায় আরও বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বিভাগীয় কমিশনার শিক্ষার্থীদের তারুণ্য ও মেধার প্রতি সম্মান জানিয়ে বলেছেন, এখন দাবি করার সময় নয়, বরং ক্ষতিগ্রস্ত রাষ্ট্রকে গঠন করার সময়। তিনি আইনশৃঙ্খলা রক্ষায় শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেছেন এবং বিনিময়ে পুলিশের পক্ষ থেকেও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x