শিরোনাম:
চট্টগ্রামে দুই ছাত্রদল নেতা হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার কালুরঘাট সেতুবোগ সারেনি গাড়ি চলবে এক মাস পরবুয়েটের বিশেষজ্ঞ টিমের সেতু পরিদর্শন বিশ্বম্ভরপুরে ইউপির স্পন্সর শিশুদের মাঝে ৪০০ টি আম গাছের চারা বিতরন কর্মসূচি পালন করা হয়। সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু ক্ষতিপূরণ ও বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে কোটালীপাড়ায় বাস মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত! ‘নিজে দুর্নীতি করবো না, কাউকে দুর্নীতি করতেও দেব না’- ইবির নবনিযুক্ত উপাচার্য ইবি চাঁপাইনবাবগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি নিয়ামত, সম্পাদক রনি মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তি করার প্রতিবাদে বশেফমুবিপ্রবিতে বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে পুলিশ সুপার ‘শারদীয় দুর্গাপূজা’ নিরাপত্তা আলোচনা সভা বোয়ালখালীতে রাজনৈতিক পরিচয়ে কাজ হবে না : মেজর শওকত

বোয়ালখালী বাচা চেয়ারম্যান নিখোঁজ ১৪ বছর

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
9.8kভিজিটর

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও ১০ নং করলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ নজরুল ইসলাম বাচার সন্ধান চান পরিবারের সদস্যরা। বাচার ছোট ভাই মো. হামিদুল হক মান্নান বলেছেন, ‘গুমের শিকার ভাইকে মেরে ফেলেছেন নাকি বেঁচে আছে। অন্তত সেই বিষয়টি আমাদের নিশ্চিত করুন।

আজ সোমবার (১২ আগস্ট) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে গুমের শিকার নজরুল ইসলাম বাচার সন্ধান চেয়ে মানববন্ধন করেন দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।
হামিদুল হক মান্নান বলেন ২০১০ সালের ৮ নভেম্বর আমার ভাই গুম হয়েছেন। অনেক খোঁজা খুঁজির পরও কোনো সন্ধান পাইনি। শেখ হাসিনা সরকার পতনের পর আমাদের অনেক নেতাকর্মী আয়নাঘর থেকে বের হয়েছেন।

আরো অনেক নেতাকর্মী এখনো গুম রয়েছেন। তাই তাদের মধ্যে যদি আমার ভাই বেঁচে থাকেন তাহলে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টার কাছে সন্ধান চাই। আমার ভাই গুমের শিকার। তাঁকে সাদা পোশাকে নিয়ে গেছেন। আমার ভাইয়ের কোনো সন্ধান পেয়ে থাকেন তাহলে জানাবেন। আর আমার ভাইকে যদি মেরে ফেলেন সেটাও একটু জানাবেন। আমরা অপেক্ষায় আছি। গত ১৪ বছর ধরে অপেক্ষা করেছি।

এ অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আকুল আবেদন করছি। শুধু এটাই জানতে চাচ্ছি, আমার ভাইকে মেরে ফেলেছে নাকি বেঁচে আছে। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন আজ ছাত্র জনতার আন্দোলনের মধ্য দিয়ে এক সাগর রক্তের বিনিময়ে আমরা মুক্ত স্বাধীন বাংলাদেশে মুক্তভাবে প্রেসক্লাবের সামনে দাঁড়িয়েছে। গত ১৪ ধরে শেখ হাসিনা সরকার মানুষকে গুম করে, খুন করে ক্ষমতায় ঠিকে থাকতে পারে নাই। তিনি আরো বলেন অন্তর্বর্তীকালীন সরকারের কাছে একটাই আবেদন।

আমাদের নেতাকর্মী যারা গুমের শিকার হয়েছেন তাদের সন্ধান দিন, তাদের ফিরিয়ে দিন। আজ ছাত্র-জনতার আকাঙ্খা এ বাংলাদেশের সকল মানুষ তাদের ন্যায্য অধিকার নিয়ে বেঁচে থাকবে৷ কোনো কেউ গুম-খুন হবে না।

অপরাধীরা দেশের প্রচলিত আইনে বিচারের মুখোমুখি হবে। ‘তিনি বেঁচে না থাকলে কঙ্কাল হলেও দেন। দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম বলেন ১৪ বছর আগে বোয়ালখালী বিএনপির তখনকার সভাপতি এবং করলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাচাকে গুম করা হয়। এখনো পর্যন্ত তাঁর সন্ধান পাইনি।

আমরা বলতে চাই, আমাদের প্রিয় নেতাকে আমাদের হাতে ফিরিয়ে দিন। পরিবারের হাতে ফিরিয়ে দেন। যদি তিনি বেঁচে না থাকেন তাহলে অন্তত কঙ্কাল হলেও দেন৷ তিনি আরো বলেন খুনি হাসিনা দেশের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। আমরা আহ্বান করবো প্রিয় নেতা বাচা চেয়ারম্যানসহ যারা গুম হয়েছেন তাদের সকলকে ফিরিয়ে দেওয়ার জন্য। যারা আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে, গুম করেছে তাদের বিচার করতে হবে৷ আমাদের অনেক ছাত্র-জনতাকে হত্যা করেছে শেখ হাসিনা। এরপর এখন দেশ থেকে পালিয়েছে।
উল্লেখ্য, ২০১০ সালের ৮ নভেম্বর গাজীপুর চৌরাস্তা থেকে সাদা পোষাকধারী প্রশাসন পরিচয়ে তুলে নেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং করলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাচা। এরপর থেকে ১৪ বছরেও তাঁর সন্ধান পাননি পরিবারের সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x