শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

পঞ্চগড়ে ভারতীয় অস্ত্রধারী চোরাকারবারিদের গুলি করলো বিজিবি, জব্দ ৯৪ বোতল ফেনসিডিল

পঞ্চগড় জেলা প্রতিনিধি মো:মিজানুর রহমান
  • আপডেটের সময় : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
7.9kভিজিটর

কঠোর নিপাত্তার মধ্যেও পঞ্চগড় সীমান্ত দিয়ে অবৈধ মালামাল পাচার করে ভারত থেকে বাংলাদেশে চোরাচালানের সময় ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় বিজিবির গুলিবর্ষণে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বিজিবি টহল দলের দিকে চোরাকারবারিরা অস্ত্র নিয়ে এগিয়ে আসতে থাকলে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে বিজিবি সদস্যরা।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ। এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত দেড়টার সময় পঞ্চগড় জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত থেকে ৮ থেকে ১০ জন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির মিস্ত্রীপাড়া সীমান্ত ফাড়ির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১- এস বোদাপাড়া নামক স্থানে অবস্থান করে। রাত দেড়টার সময় ভারতীয় চোরাকারবারিরা মাথায় বস্তা ভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ সময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হলে টহলদল প্রাথমিক সতর্কতা হিসাবে ১ রাউন্ড ফাঁকা গুলি করে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে তাদের অবস্থান লক্ষ্য করে আরো ২ রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, সীমান্ত নিরাপত্তার পাশাপাশি চোরাচালান রোধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করেছি। আগামীতেও সীমান্তে আমাদের সদস্যরা সব সময় তৎপর থাকব।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x