শিরোনাম:
বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর চট্টগ্রামের শহীদের পরিবারের পাশে নতুন জেলা প্রশাসক বোয়ালখালী উপজেলা ছাত্রশিবিরের কর্মী সম্মেলন অনুষ্ঠিত বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জেলা আওয়ামী লীগ গোপালগঞ্জ রায়পুরায় দুই কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, গুরুতর আহত ২ প্রভাবশালীদের দাপটে কেনা জমির দখলে রাখতে পারছে না নওগাঁর গরীব কৃষককেরামত, উল্টো বিভিন্ন মামলা, হামলা জরজরিত

৬ থানায় ৩০ মিটিটের তাণ্ডবে ক্ষতি ৩৩ কোটি টাকা

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
9.0kভিজিটর

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট সরকার পতনের পর কাছাকাছি সময়ে একযোগে নগরীর ৬ থানায় আগুন দেয় দুর্বৃত্তরা। এতে আগুনে ভস্মীভূত হয় থানার গুরুত্বপূর্ণ নথিপত্র ও যানবাহন, অস্ত্রাগার থেকে লুট করা হয় অস্ত্র। আগুনে জ্বলে যাওয়া ৬ থানায় আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় ৩৩ কোটি টাকা। বিকেল তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে থানাগুলোতে আগুন দেয়া হয়।

এ ব্যাপারে দায়ের হওয়া মামলার এজাহারে এ আর্থিক ক্ষতির পরিমাণের কথা উল্লেখ করা হয়েছে। হালিশহর থানার অস্ত্রাগার থেকে অস্ত্র, নগদ টাকা লুট, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বিস্ফোরক দ্রব্যের সাহায্যে বিভিন্ন আলামত, থানার সরকারি গাড়ি ও থানা ভবনে আগুন দেয়ার অপরাধে গত ২৭ আগস্ট একটি মামলা দায়ের করেন এসআই তৌফিকুল ইসলাম। মামলার এজাহারে বলা হয়েছে, বিকেল তিনটার দিকে প্রায় ১৫-১৬ হাজার দুষ্কৃতকারী থানায় হামলা চালায়। তারা এক কোটি ৫০ লাখ টাকার বিভিন্ন মালামাল লুট করে।

থানার সর্বমোট ক্ষতির পরিমাণ তিন কোটি টাকা।
একই ধরনের অপরাধে ইপিজেড থানায় গত ২২ আগস্ট একটি মামলা দায়ের করেন এসআই শাকিলুর রহমান। ইপিজেড থানায় ক্ষয়ক্ষতির পরিমাণ দুই কোটি ৩৭ লক্ষ আট হাজার ৫০ টাকা। লুট করা হয় ৯১ লাখ ৩৮ হাজার ৪৮ টাকার মালামাল। পাহাড়তলী থানায় ক্ষয়ক্ষতির পরিমাণ তিন কোটি ৬৫ লাখ টাকা কোতোয়ালী থানায় মালামাল লুট করা হয় তিন লাখ টাকা; মোট আর্থিক ক্ষতির পরিমাণ আট কোটি ২৭ লাখ টাকা।

ডবলমুরিং থানায় ১০-১২ হাজার দুষ্কৃতকারী হামলা চালায় বিকেল তিনটায়। লুট করা হয় অস্ত্র। আগুন দেয়া থানা ভবনে। এ ব্যাপারে গত ২৭ আগস্ট একটি মামলা দায়ের করেন এসআই ইমাম হোসেন। দুষ্কৃতকারীরা লুট করে এক কোটি ১৫ লাখ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ ৪০ লাখ ৯৮ হাজার। পতেঙ্গা থানায় প্রায় ২৫ হাজার দুষ্কৃতকারী হামলা চালায় বিকেল সাড়ে তিনটায়। আগুনে থানার পুরো ভবনটি ভস্মীভ‚ত হয়। লুট করা হয় তিন কোটি ৭৩ লাখ ১৫ হাজার টাকার মালামাল। ক্ষয়ক্ষতির পরিমাণ তিন কোটি ৮২ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x