শিরোনাম:
গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে নারায়ণগঞ্জ জেলার সাজা প্রাপ্ত বিডিআর সদস্যরা ন্যায়বিচার ও জেল থেকে মুক্তি এবং চাকুরীতে যোগাযোগ দানের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি জমা : গঙ্গাচড়ার পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ভূপতি বদলি ডিমলার স্বেচ্ছাসেবী আলমগীরের মরণোত্তর চক্ষুদান ঘোষনা বোয়ালমারীর ডিজিএম জানেননা বিদ্যুতের কি অবস্থা, ৬০ ঘন্টা বিদ্যুতহীন নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত প্রভু হতে আসিনী, মানুষের জন্য কাজ করতে চাই- নওগাঁয় নবাগত জেলা প্রশাসক বোয়ালমারীর বিদ্যুতবিহীন ইজিবাইক ভ্যান চালক বিপাকে ৪৫ ঘন্টা, ফ্রিজের মাছ-মাংস নষ্ট গাজীপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জনের মধ্যে ৩ জনই নরসিংদীর

আলফাডাঙ্গা দূ্র্নীতিবাজ স্বাস্থ্য কর্মকর্তাকে ২৪ ঘন্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম ছাত্র সমাজ

আরিফুজ্জামান চাকলাদার
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
9.7kভিজিটর

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র কর্মকর্তাকে ২৪ ঘন্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম দিয়ে কঠোর কর্মসূচি ঘোষণা দিয়েছে ছাত্র সমাজ। গত ১০ সেপ্টেম্বর(মঙ্গলবার) দুপুর ১২ টার পরে পৌর বাজার চৌরাস্তা হতে মিছিল বের করে স্বাস্থ্য কমপ্লেক্স ভিতর প.প. কর্মকর্তা নাজমুল হাসানের এক দফা পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। কর্মকর্তা কার্যালয়ের সামনে নয়টি অভিযোগ লিখিত আকার পেশ করেন ছাত্র সমাজের নেতা মো. রায়হান রনি।

তিনি বলেন,ডা.নাজমুল ভারপ্রাপ্ত কর্মকর্তা দায়িত্ব নিয়ে অনিয়য় ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন।স্বৈরাচারী সরকারের ঊর্ধ্বতন অফিসারদের সাথে আঁতাত করে এ দুর্নীতিতে জড়িয়ে পড়েন।পরে আর পিছনের ফিরে তাকাতে হয় না। একই স্থানে আট বছর নিয়ম বহির্ভূত চাকরির সুবাদে বিভিন্ন সময় তার বিরুদ্ধে অভিযোগ করলে পরে তদন্ত আসলে উপর মহল পর্যন্ত টাকা দিয়ে সেই তদন্ত তার পক্ষে নিয়েছে।

তার স্ত্রী ডাক্তার শাহতাজ আলম কে বদলি করে এনে অফিস না করিয়ে দুই বছর বেতন তোলা হয়। ১৭ সালের ৬ মাসের মাতৃকালীন ছুটি নিয়ে ছিল নাজমুলের স্ত্রী। তখন তিনি গর্ভবতী ছিলেন না।অতিরিক্ত রোগী ভর্তি দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। তার কোয়াটারে ১৩ হাজার টাকার জায়গায় ৩৩০০ টাকা সরকারকে ভাড়া দেয়। করোনা ভ্যাকসিন দিয়া অফিসারদের ৫০০ টাকা ভাতা না দিয়ে তাদেরকে ফ্রি ডিউটি করানো হয়েছে। সুপারভিশন পরিসংখ্যানবিদ ব্যয় ৪৮ হাজার ৩৫০ টাকার নিজ পকেটে ঢুকিয়েছেন।

করোনায় ছয় থেকে আট জনকে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে বলে সিটে দেখানো হয়েছে। সেখানে কোন রোগী ছিল না। প্রাইভেট গাড়িতে করোনা রোগিদের আনা নেয়ার জন্য ভুয়া ভাউচার করে ৯৫০০০ টাকা আত্মসাৎ । এক কর্মচারীর নামে চল্লিশ হাজার টাকা ভাউচারে তাকে চার হাজার টাকা দিয়েছে বাকি টাকা নিজ পকেটে।

রোগী অবহেলা করার দায় মারা গেলে দুই লক্ষ টাকা জরিমানা দিয়ে মীমাংসা করেছে। বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে অনলাইনে রেজিস্টার এর নামে ৫০০০ টাকা ১৩ টি প্রতিষ্ঠানের টাকা তার পকেটে। অভিযোগ নিয়ে গেলে রোগীদের সাথে খারাপ আচরণ সবসময় করেন।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা নাজমুল হাসান বলেন,
আমার হাসপাতালে কিছু ছাত্র অফিসের সামনে এসে বিক্ষোভ করেছে। কিন্তুু কি বিষয়ে করেছে তা আমাকে অবগত করা হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াসমীন বলেন,আমার কাছে কোন অভিযোগ দেয়নি।সিভিল সার্জনের বরাবর দিয়েছে তিনি ব্যবস্হা নিবেন।

দায়িত্বরত ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহ মোহাম্মদ বদরুদ্দোজা ওয়েব সাইট মোবাইল ০১৭১৭২৮৫৭২১ নাম্বারে বারবার কল দিলে কল রিসিভ করেননি।

উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা নাজমুল হাসান এর ছবি

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x