শিরোনাম:
নওগাঁয় ব্র্যাকের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক ডিজিটাল কন্টেন্ট তৈরি প্রশিক্ষণ অনুষ্ঠিত বিশ্বম্ভরপুরে ” JYALD” এর পক্ষ থেকেজলবায়ু পরিবর্তনে সচেতন মূলক র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত যত্রতত্র গাড়ি পার্কিং, ৬ জনকে জরিমানা আলফাডাঙ্গায় বিএনপি কেন্দ্রীয় নেতা নামে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচারের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন নওগাঁয় ব্যবসায়ী প্রতিষ্টানে হামলা,:থানায় অভিযোগ দায়ের গঙ্গাচড়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে স্কুল নির্মাণ বিএনপি নেতা নাসিরুলের নামে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা ঘটনায় শেখ সেলিম সহ ১৬১৭ জনের নামে মামলা

নওগাঁয় ব্র্যাকের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক ডিজিটাল কন্টেন্ট তৈরি প্রশিক্ষণ অনুষ্ঠিত

নাহিদ হাসান নওগাঁঃ
  • আপডেটের সময় : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
2.0kভিজিটর

ব্র্যাক নওগাঁ জেলা শাখার সহোযোগিতায় “অধিকার এখানে, এখনই প্রকল্পের” উদ্যোগে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার (SRHR) বিষয়ে ডিজিটাল কন্টেন্ট তৈরি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। জেলার ফুড প্যালেস কক্ষে গত ১৮ থেকে ২০ সেপ্টেম্বর তিন দিন ব্যাপী এই প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়।

এ সময় প্রশিক্ষণ পরিচালনায় অংশগ্রহণ করেন
অধিকার এখানে, এখনই প্রকল্পের (আরএইচআরএন 2) এস আর এইচ আর স্পেশালিষ্ট প্রধান কার্যালয়ের জিসান মাহমুদ, ভলান্টিয়ার ফ্যাসিলিটেটর (বিওয়াইপি) তিলোক সাহা। মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন, কাজী রেজয়ানুর রহমান ও আবু রায়হান তামিম। এ সময় আরো উপস্থিত থেকে সহযোগীতা করেন,ব্র্যাক অধিকার এখানে, এখনই প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর মাধুরী সূত্রধর ও নওগাঁ ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার ফারজানা রেজা রুমি প্রমুখ।

তিন দিনের জেলা পর্যায়ের এই প্রশিক্ষণে ব্র্যাক অধিকার এখানে, এখনই প্রকল্পের ছয়টি ইয়ুথ গ্রুপ থেকে ২৫ জন যুব প্রতিনিধি অংশগ্রহণ করেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকীদের সমন্বিত যৌনতা শিক্ষার উপর কনটেন্ট তৈরিতে দক্ষতা বৃদ্ধি পাবে, ভালো মানের ছবি তোলা, ছবি এডিটিং এবং যে কোন অনুষ্ঠানের ভিডিও ধারণ, ভিডিও এডিটিং এর উপর দক্ষতা বৃদ্ধি পাবে। কর্মসূচির সফল অর্জনের উপর কেস স্টোরি লেখায় সক্ষমতা গড়ে তোলা। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সমন্বিত যৌনতা শিক্ষা এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং অংশগ্রহণকারীরা নিজেদের অর্জিত জ্ঞান অন্যান্য কিশোর কিশোরীদের মধ্যে ছড়িয়ে দিতে ভূমিকা রাখবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x