শিরোনাম:
চট্টগ্রাম ইউনিয়নে ইচ্ছামতো নেওয়া হচ্ছে ওয়ারিশ সনদের মূল্য নওগাঁয় ব্র্যাকের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক ডিজিটাল কন্টেন্ট তৈরি প্রশিক্ষণ অনুষ্ঠিত বিশ্বম্ভরপুরে ” JYALD” এর পক্ষ থেকেজলবায়ু পরিবর্তনে সচেতন মূলক র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত যত্রতত্র গাড়ি পার্কিং, ৬ জনকে জরিমানা আলফাডাঙ্গায় বিএনপি কেন্দ্রীয় নেতা নামে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচারের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন নওগাঁয় ব্যবসায়ী প্রতিষ্টানে হামলা,:থানায় অভিযোগ দায়ের গঙ্গাচড়ায় নিম্নমানের সামগ্রী দিয়ে চলছে স্কুল নির্মাণ বিএনপি নেতা নাসিরুলের নামে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন এম পির ভাঙচুরকৃত কবর পরিদর্শনে বিএনপি’র নেতৃবৃন্দ সাপাহারে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম ইউনিয়নে ইচ্ছামতো নেওয়া হচ্ছে ওয়ারিশ সনদের মূল্য

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
1.0kভিজিটর

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে ওয়ারিশ সনদের মূল্য কোথাও এক হাজার, আবার কোথাও এক হাজার ৫০০ নেওয়া হচ্ছে। সরকার নির্ধারিত কোনো ফি না থাকায় এভাবে ইচ্ছামতো ফি নেওয়া হয় বলে অভিযোগ করছে স্থানীয়রা।

জানা যায়, ওয়ারিশ সনদের জন্য উপজেলার সারোয়াতলী ইউনিয়ন পরিষদে এক হাজার, পোপাদিয়া ইউনিয়ন পরিষদে এক হাজার ২০, শাকপুরা ইউনিয়ন পরিষদে এক হাজার, কধুরখীল ইউনিয়ন পরিষদে ৬০০, খরণদ্বীপ ইউনিয়ন পরিষদে ৫০০, আমুচিয়া ইউনিয়ন পরিষদে ৫০০, পশ্চিম গোমদণ্ডী ইউনিয়ন ৬০০, চরণদ্বীপ ইউনিয়ন পরিষদে এক হাজার ও করলডেঙা ইউনিয়ন পরিষদে ৫০০ টাকা করে নেওয়া হচ্ছে।

চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের স্থানীয় বাসিন্দা মো. এজাহার মিয়া বলেন, ‘ওয়ারিশ সনদের জন্য এক হাজার টাকা আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের জন্য অনেক বেশি হয়ে যায়।

২০০ টাকার মধ্যে হলে মোটামুটি ভালো হতো।’
সারোয়াতলী ইউনিয়ন পরিষদের বাসিন্দা মো.শহীদ বলেন, ‘আমরা দিনে এনে দিনে খাই। দিনমজুর মানুষ। ওয়ারিশ সনদ নিতে গেলে প্রতি সনদে এক হাজার টাকা করে দিতে হয় পরিষদে, যা আমাদের পক্ষে সম্ভব নয়।

পরিষদের প্রশাসনিক কর্মকর্তারা জানান, নিজ নিজ পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরাসহ সংশ্লিষ্ট সবার মতামতের ভিত্তিতে ওয়ারিশ সনদের ফি নির্ধারণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x