শিরোনাম:
গোপালগঞ্জে ব্যবসায়ীর নিকট থেকে রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ বোয়ালমারীর তেলজুড়ী কুমার নদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ চট্টগ্রামে দুই ছাত্রদল নেতা হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার কালুরঘাট সেতুবোগ সারেনি গাড়ি চলবে এক মাস পরবুয়েটের বিশেষজ্ঞ টিমের সেতু পরিদর্শন বিশ্বম্ভরপুরে ইউপির স্পন্সর শিশুদের মাঝে ৪০০ টি আম গাছের চারা বিতরন কর্মসূচি পালন করা হয়। সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু ক্ষতিপূরণ ও বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে কোটালীপাড়ায় বাস মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত! ‘নিজে দুর্নীতি করবো না, কাউকে দুর্নীতি করতেও দেব না’- ইবির নবনিযুক্ত উপাচার্য ইবি চাঁপাইনবাবগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি নিয়ামত, সম্পাদক রনি মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তি করার প্রতিবাদে বশেফমুবিপ্রবিতে বিক্ষোভ সমাবেশ

বোয়ালমারীর তেলজুড়ী কুমার নদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

বোয়ালমারী ফরিদপুর প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
1.0kভিজিটর

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ী বাজার সংলগ্ন কুমার নদে শতবর্ষী ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে তেলজুড়ী বাজার ও নৌকা বাইচ কমিটির আয়োজনে কুমার নদে এ নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিজয়ীদের হতে পুরস্কার তুলে দেন আরিডড গ্রুপের চেয়ারম্যান আজিজুল আকিল ডেভিড সিকদার।


শতবর্ষী তেলজুড়ী এ নৌকা বাইচ দেখতে বিভিন্ন জেলা থেকে লোকজন এসে জমায়েত হয়। কুমার নদের দু পাড় এবং তেলজুড়ী বেইলী ব্রিজের ওপর উৎসুক জনতার ভীড়। প্রতি বছর আশ্বিন মাসের ১১ তারিখে এ ঐতিহ্যবাহী নৌকা বাইচ ও মেলা অনুষ্ঠিত হয়। নৌকা বাইচ উপলক্ষে স্থানীয় লোকজন আত্মীয় স্বজনদের দাওয়াত করে ঈদের মত মেহেমানদারী করে এ দিনটি উদযাপন করেন।

নৌকা বাইচ মেলার ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্নের মধ্যে; চিনি গজা, আমিত্তি, রসগোল্লা, জিলেপী, এবং ইলিশ মাছ, আঁখ প্রসিদ্ধ খাবার হিসেবে বেশ পরিচিত।
শেখর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো. রইসুল ইসলাম পলাশের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ব্যবসায়ী সমাজসেবক সাহাবুদ্দিন আহমেদ নিউটন মিয়া, মেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আলী আহমেদ জাহিদ, কোষাধ্যক্ষ মো. কামাল হোসেন শিকদার, তেলজুড়ী বাজার বণিক সমিগির সভাপতি ওবাইদুর রহমান সরদার প্রমুখ।

প্রতিযোগীতায় বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মো. কায়েম ফকিরের ভাই ভাই জলপরী নৌকা প্রথম, পরমেশ্বরদী ইউনিয়নের তামারহাজী গ্রামের বাকু শেখের নৌকা দ্বিতীয়, এবং কাশিয়ানীর হোগলাকান্দীর নৌকা তৃতীয় স্থান অধিকার করেন। পুরস্কার হিসেবে বিজয়ীদের দুই’টি ফ্রিজ ও একটি এলইডি টিভি দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x