শিরোনাম:
গোপালগঞ্জে ব্যবসায়ীর নিকট থেকে রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ বোয়ালমারীর তেলজুড়ী কুমার নদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ চট্টগ্রামে দুই ছাত্রদল নেতা হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার কালুরঘাট সেতুবোগ সারেনি গাড়ি চলবে এক মাস পরবুয়েটের বিশেষজ্ঞ টিমের সেতু পরিদর্শন বিশ্বম্ভরপুরে ইউপির স্পন্সর শিশুদের মাঝে ৪০০ টি আম গাছের চারা বিতরন কর্মসূচি পালন করা হয়। সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু ক্ষতিপূরণ ও বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে কোটালীপাড়ায় বাস মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত! ‘নিজে দুর্নীতি করবো না, কাউকে দুর্নীতি করতেও দেব না’- ইবির নবনিযুক্ত উপাচার্য ইবি চাঁপাইনবাবগঞ্জ জেলা কল্যাণ সমিতির সভাপতি নিয়ামত, সম্পাদক রনি মুহাম্মাদ (সাঃ) কে কটূক্তি করার প্রতিবাদে বশেফমুবিপ্রবিতে বিক্ষোভ সমাবেশ

গোপালগঞ্জে ব্যবসায়ীর নিকট থেকে রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ

লুৎফর রহমান গোপালগঞ্জ
  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
6.4kভিজিটর

গোপালগঞ্জ প্রতিনিধি:বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির অডিট অফিসার পরিচয় দিয়ে আনিচুর রহমান নামে এক ব্যাক্তি গোপালগঞ্জের উলপুর ইউনিয়নের খুচরা সার ও বীজ ব্যবসায়ী গাজী দেলোয়ার হোসেনের কাছ থেকে মোট ২১২৫০ টাকা আত্মসাৎ করেছেন। ব্যবসায়ী দেলোয়ার গাজী জানান গত ১৯ সেপ্টেম্বর বেলা বারোটার দিকে বাংলাদেশ রেড ক্রিসেন্টের অডিট অফিসার পরিচয় দিয়ে আনিচুর রহমান আমার সাথে তার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বার ০১৩০১৬৪১৪০৮ থেকে যোগাযোগ করে। প্রথমে তিনি অসহায় ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ৫ জন কৃষকের নাম,পিতার নাম ও জাতীয় পরিচয় পত্র চায় স্বল্প মূল্যে সাহায্য হিসাবে সার ও বীজ দেয়া হবে এমন আশ্বাস দিয়ে।

এর কিছুক্ষণ পর তিনি আবার আমার মোবাইল ফোনে কল করে বলেন, আপনি যদি চান তবে অসহায় ও কৃষকের সংখ্যা বাড়ানো যাবে যদি বিশ জন কৃষকের জন্য টাকা বিকাশ করে দেন। আমি সরল বিশ্বাসে তাকে মোট ২১২৫০ টাকা তার দেয়া একটি নাম্বারে বিকাশের মাধ্যমে প্রেরন করি। টাকা পেয়ে তিনি ওইদিন বিকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গোপালগঞ্জ ইউনিট কার্যালয়ের গুদাম হতে সার ও বীজ প্রেরন করা হবে বলে জানান। কিন্তু বিকালে তিনি সার ও বীজ না পাঠালে আমার সন্দেহ হয়।

এরপর আমি তাকে বারবার ফোন দিলেও তার সাথে যোগাযোগ করতে পারিনি। ওই নাম্বারে কল দিলে ফোন বন্ধ বলে। আমি কোনো উপায় না পেয়ে পরবর্তীতে বৌলতলি পুলিশ ফাঁড়িতে গিয়ে লিখিত অভিযোগ করি।

বৌলতলি পুলিশ ফাঁড়ির এসআই জাফর আমাকে টাকা উদ্ধার করে দেয়ার আশ্বাস দিয়েছেন। তবে গতকাল শুক্রবার পর্যন্ত আমি টাকা ফেরত পাইনি।
এ ব্যাপারে জানার জন্য গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট অফিসার বিপ্লব বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানিনা।

শুনেছি গোপালগঞ্জ সদরসহ মুকসুদপুর উপজেলার বিভিন্ন এলাকায় এ ধরনের কিছু প্রতারণার ঘটনা ঘটেছে। যেহেতু পুলিশের নিকট লিখিত অভিযোগ করা হয়েছে সেহেতু পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে প্রতারক ও অর্থ আত্মসাতকারীকে আটক করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে পারে।
টাকা উদ্ধারে বা ওই প্রতারক আনিচুরকে গ্রেফতার করার তৎপরতা চলছে কিনা তা জানতে চাইলে বৌলতলি পুলিশ ফাঁড়ি কর্তৃপক্ষ চেষ্টা চলছে বলে জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x