শিরোনাম:
বোয়ালখালীতে সাপের কামড়ে ইস্কুল ছাত্রীর মৃত্যু বোয়ালখালীর বুড়া মসজিদের দানবাক্সে মিলল ৫ লাখ টাকাএম মনির চৌধুরী রানা বোয়ালখালী গোপালগঞ্জ শহীদ রথীনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান সমাজ সেবা অফিস সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ না করার দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান প্রেসক্লাব আলফাডাঙ্গায় কালবেলার ২য় বর্ষপূর্তি উদযাপন  ফুটপাত দখলমুক্ত ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের বাজার মনিটরিং অভিযোগের বোঝা নিয়ে উপ-উপাচার্য হওয়ার দৌড়ে ড. ইয়াকুব আলফাডাঙ্গা প্রেসক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত হিজলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত গোপালগঞ্জে বিশ্ব মান দিবস-২০২৪ পালিত

বিপদসীমা ছুঁই ছুঁই তিস্তার পানি, প্লাবিত নিচু অঞ্চল

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
19.5kভিজিটর

বিপদসীমা ছুঁই ছুঁই তিস্তার পানি, প্লাবিত নিচু অঞ্চল

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ টানা বৃষ্টি ও উজানের ঢলে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ডালিয়া পয়েন্টে বিপৎসীমার ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। যেকোনো সময় বিপৎসীমা অতিক্রম করতে পারে এই পানি।

শনিবার (২৮সেপ্টেম্বর) দুপুর ৩ টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপৎসীমার ০৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহ রেকর্ড করা হয়।

এর ফলে তিস্তার চরাঞ্চল ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গত দুইদিনে টানা বৃষ্টিতে তিস্তার চরে কৃষকের ফসল তলিয়ে গেছে। কৃষকের ধান, মরিচসহ শীতকালীন আগাম সবজি পানিতে তলিয়ে গেছে। চরাঞ্চলে থাকা সাধারণ মানুষ পানিবন্দি হয়ে পড়ায় স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়াও আশঙ্কা করা হচ্ছে তিস্তার বাম ও ডান তীরে নিম্নাঞ্চলে সাময়িক বন্যা দেখা দিতে পারে।

প্লাবিত ১০ নং পূর্ব খড়িবাড়ির ঝাড় সিংহেশ্বর, খোকার চড়,আবুল মেম্বার পাড়া হয়ে ১ হতে ৫ নং ওয়ার্ডের আংশিক এলাকা,৭ নং খালিশা চাপানী ইউনিয়ন ছোট খাতা, বাইশ পুকুর, এবং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ছাতুনামা ও ভেন্ডাবাড়ীএলাকা পরিদর্শন করেন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা।

তার সঙ্গে ছিলেন,ইউপি চেয়ারম্যান আঃ লতিফ খান অধ্যক্ষ জনতা ডিগ্রি কলেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, জনস্বাস্থ্য কর্মকর্তা মো.তুহিন হাসান বিশ্বাস প্রমূখ।

ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন ছাতুনামা ও ভেন্ডাবাড়ী এলাকার মেম্বার আঃ রাজ্জাক বলেন শুক্রবার রাত থেকে পানি বাড়তে শুরু করেছে। ইতিমধ্যে বাড়িঘরে পানি ঢুকেছে। রাস্তাতেও পানি উঠেছে। ঠিকমতো চলাচল করতেও পারছি না। শুকনো খাবার খেয়ে আছি। রান্না করার কোনো উপায়ও নাই।

এসময় তারা বিশুদ্ধ পানি, শুকনা খাবারের ব্যাপারে খোঁজ খবর নেন এবং তিস্তার পানি বিপদ সীমার উপড়ে চলে আসে তাহলে তাদের নিরাপদ আশ্রায়ে আশার জন্য পরামর্শ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x