শিরোনাম:
বোয়ালখালীতে সাপের কামড়ে ইস্কুল ছাত্রীর মৃত্যু বোয়ালখালীর বুড়া মসজিদের দানবাক্সে মিলল ৫ লাখ টাকাএম মনির চৌধুরী রানা বোয়ালখালী গোপালগঞ্জ শহীদ রথীনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান সমাজ সেবা অফিস সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ না করার দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান প্রেসক্লাব আলফাডাঙ্গায় কালবেলার ২য় বর্ষপূর্তি উদযাপন  ফুটপাত দখলমুক্ত ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের বাজার মনিটরিং অভিযোগের বোঝা নিয়ে উপ-উপাচার্য হওয়ার দৌড়ে ড. ইয়াকুব আলফাডাঙ্গা প্রেসক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত হিজলায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত গোপালগঞ্জে বিশ্ব মান দিবস-২০২৪ পালিত

মধুখালীতে শিক্ষায় অনিয়মের তথ্য সংগ্রহ সাংবাদিক লাঞ্ছিত,ঘটনায় আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
18.0kভিজিটর

ফরিদপুরের মধুখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম-এর দুর্নীতি ও অনিয়মের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিক রাকিবুল হাসান মিঠুর ক্যামেরা কেড়ে নেওয়া এবং তার গায়ে হাত তোলার ঘটনা ঘটেছে।
সোমবার (৩০ সেপ্টেম্বর ২০২৪) দুপুর আনুমানিক ১ টার দিকে মধুখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম এর অফিস পক্ষে এ ঘটনা ঘটে।

এ সময় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলামের দুর্নীতি ও অনিয়মের তথ্য জানতে চাইলে তিনি “দৈনিক চিত্র” পত্রিকার মধুখালী উপজেলা প্রতিনিধি রাকিবুল হাসান মিঠুর উপরে ক্ষিপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে তার ক্যামেরা কেড়ে নিয়ে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।
শিক্ষা কর্মকর্তার অনিয়মের মধ্যে রয়েছে: (০১) সারা বাংলাদেশে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার কোন নিয়ম নেই, এমনকি তৃতীয় শ্রেণীর পাঠ্যপুস্তকেও কোন প্রশ্ন নেই। তিনি অসৎ উপায়ে  প্রশ্ন ছাপিয়ে ব্যবসা করার উদ্দেশ্যে ১২ টাকা করে আনুমানিক ২০ হাজার শিক্ষার্থীর কাছে প্রশ্ন বিক্রি করেছে। (০২) চতুর্থ ও পঞ্চম শ্রেণীর জন্য সরকারি নীতিমালা ছিল ক্লাস্টার ভিত্তিক একসেট প্রশ্ন ছাপিয়ে ফটোকপি করে দিতে হবে।

সেখানে তিনি জনপতি প্রশ্ন ছাপিয়ে ১২ টাকা করে বিক্রয় করে অর্থ হাতিয়ে নিয়েছে। আমরা বিভিন্ন জায়গায় খোঁজখবর নিয়ে দেখেছি একসেট প্রশ্ন ছাপাতে খরচ হয়  ৪ টাকা ৫০ পয়সা মাত্র,সেখানে তিনি ১২ টাকা করে নিয়েছে। (০৩) শিক্ষা উপকরণ মেলায় তিনি প্রত্যেক স্কুল থেকে ৫০০ টাকা চাঁদা নিয়েছেন, যা ইতিপূর্বে কখনো নেয়া হয়নি। (০৪) সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়ের পূর্বে তিনি ক্লাস পরীক্ষার সম্পন্ন করেছে।

(০৫) শিক্ষকদের কাছ থেকে ১০০ টাকা করে চাঁদা তুলে সুজয় নামে এক অফিস সহকারীকে নিয়োগ দিয়ে তার ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। এছাড়াও ইতিপূর্বে তিনি যে কর্মস্থলে ছিলেন বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের কারণে ২ বছর ৬ মাসে ৬৬ বার শোকজ করেছেন তার উদ্বোধন কর্তৃপক্ষ।
এ ঘটনায় সাংবাদিক রাকিবুল হাসান মিঠু বাদী হয়ে ৩ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার ফরিদপুর আদালতে মামলা করেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x