আমতলীতে ওয়াকফে জমিতে অবৈধভাবে ডেইরি ফার্ম নির্মান।

মেহেদী হাসান , আমতলী (বরগুনা) প্রতিনিধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
14.2kভিজিটর


আমতলী গুলিশাখালী ইউনিয়নে ওয়াকফে এস্টেটের জমি দখল করে অবৈধভাবে ডেইরি ফার্ম নির্মানের অভিযোগ পাওয়া গেছে রিপন আকনের বিরুদ্ধে।

বরগুনা আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী বাজার সংলগ্ন ৫নং ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়,ঢাকার ধনাঢ্য ব্যবসায়ী রিপন আকন প্রভাব খাটিয়ে ওয়া্কফে সম্পত্তি দখল করে।
গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানি গ্রামের মৃত আলী আহমদ তালুকদার তার সম্পত্তির ৩ একর ২৬ শতক জমি ওয়া্কফে করে যান। পরবর্তীতে ওয়াকফে এস্টেটের মোতয়াল্লি মোস্তফা তালুকদার সম্পত্তি দেখভাল করেন। এই সম্পত্তির আয় ব্যয়ের হিসাব সুবিধাভোগীগনকে না জানিয়ে তার মধ্যে থেকে ৫৭ শতক জমি স্থানীয় প্রভাবশালী রিপন আকনের সাথে টাকার বিনিময়ে পাঁচ বছরের অবৈধ চুক্তি নামা করেন এবং সেখানে ১একর ২শতক জমি দখল করে স্থায়ী পাকা ঘর ডেইরী ফার্ম নির্মান করেন।
এ বিষয়ে সুবিধাভোগী অভিযোগকারী আরিফ তালুকদার বলেন, মোতয়াল্লি জমি চাষাবাদ ও কৃষি কাজের জন্য লিজ দিতে পারেন কিন্তু স্থায়ী পাকা স্থাপনা নির্মাণ সম্পুর্ন ওয়া্কফের পরিপন্থী। অভিযোগকারী আরো বলেন আমাদের পৈত্রিক সম্পত্তি রিপন আকনের সাথে যোগসাজস করে মোতয়াল্লি টাকার বিনিময়ে বেহাত করার প্রচেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার আমতলী বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। এই সম্পত্তি রক্ষা করার জন্য আমতলী প্রশাসনকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

অভিযুক্ত রিপন আকন বলেন, আমি টাকার বিনিময়ে লিজ নিয়েছি।লিজ বৈধ কিনা জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
ওয়াকফা এস্টেটের মোতয়াল্লী মোস্তফা তালুকদার শারীরিকভাবে অসুস্থ থাকায় তার সাক্ষাৎকার নেয়া সম্ভব হয়নি।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ আশরাফুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, উচ্ছেদের জন্য এসিল্যান্ডকে দায়িত্ব দেয়া হয়েছে।

আমতলী সহকারী কমিশনার ভূমি তারেক হাসান বলেন,প্রাথমিকভাবে নির্মান কাজ বন্ধ করে দিয়েছি এবং উচ্ছেদের জন্য প্রক্রিয়া চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x